পঙ্গু জসিম মাদক ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনে 

মাজহারুল রাসেল : নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মল্লিকের পাড়া গ্রামের জসিম মাদক ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরেও নানা ভাবে প্রশাসনের কিছু অসাধু লোকদের মাধ্যমে হয়রানি শিকার হচ্ছেন।
মাদক ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনের অঙ্গীকার করেন বিগত কয়েক মাস আগে সোনারগাঁও উপজেলা মল্লিকের পাড়া গ্রামের    মৃত কমর আলীর ছেলে জসিম। এবং কয়েক মাস আগে রোড এক্সিডেন্টে তার একটি পা ভেঙ্গে যায়,সেই সময় থেকেই সে ওয়াদা করে সে মাদক ব্যবসা ছেড়ে দিবে।
পঙ্গু জসিম বলেন,বিয়ের পর বেকারত্ব জীবনে সংসারের বোঝা কাঁধে ওঠে।দেখা দেয় চরম অর্থ সংকট। এরপর কিছু অসৎ বন্ধুদের সঙ্গদোষে কোনো কাজ না পেয়ে অর্থের জোগান দিতেই বেছে নিয়েছিলাম অন্ধকার মাদকের জগৎ।
মাদক ব্যবসার কারণে সমাজ ও পরিবারের কাছে আজ প্রায় মূল্যহীন। যার বিরূপ প্রভাব পড়ে নিজ পরিবার ও সন্তানের ওপর। স্ত্রী সন্তান, বিধবা মা ও ছোট ভাই বোনদের মুখে আহার তুলে দেয়ার জন্য মাদক ব্যবসায় জড়িয়ে ছিলাম। কিন্তু মাদক জীবন কোন মানুষের জীবন নয়।
প্রতিটি মুহূর্ত যেন আতঙ্ক আর উৎকণ্ঠায় কাটতে হয়। ধীরে ধীরে ছোট হয়ে আসে মাদকের অভিশপ্ত জীবন। মাদক বিক্রির কারণে অনেক সময় প্রতিবেশীদের সাথে বিবাদের সৃষ্টি হয়।
তাই পঙ্গু জসিম বলেন,আইনের প্রতি শ্রদ্ধা রেখে আমার ভুল বুঝতে পেরে, দেশ ও সমাজকে সুস্থ রাখতে মাদক জীবন থেকে মুক্তি পেতে স্বাভাবিক জীবনে ফিরে ভবিষ্যতে সৎভাবে জীবনযাপন করতে চাই। আর কখনো মাদকের সংস্পর্শে যাব না বলে প্রতিজ্ঞা করছি। তাই প্রশাসনিক হয়রানী বন্ধসহ এ বিষয়ে আইনশৃংখলা বাহিনীর সহমর্মিতা কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ১০:৩০)
  • ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১