ভান্ডারিয়ায় উপজেলা চেয়াম্যানের বাড়ী ও দলীয় নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

পিরোজপুরের ভান্ডারিয়ায় আওয়ামীলীগ দলীয় উপজেলা চেয়ারম্যানের বাড়ীতে ও দলীয় নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে উপজেলা আওয়ামী লীগ। বৃহস্পতিবার দুপুরে ভান্ডারিয়া উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। গত ১৭ এপ্রিল জাতীয় পার্টি (জেপি-মঞ্জু) নেতাকর্মীরা এ হামলা চালায় বলে অভিযোগ। এ সময় ছাত্রলীগ ও যুবলীগের ১৫ নেতাকর্মীকে কুপিয়ে ও পিটিয়ে মারাত্মকভাবে জখম করা হয় এবং ৪ টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়। এঘটনায় জেপির ১০ জনের বিরুদ্ধে থানায় মামলা হলেও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফাইজুর রশিদ খসরু অভিযোগ করেন, আওয়ামী লীগের অন্যতম শরীক দল জেপি’র রাজনৈতিক পরিচয় ব্যবহার করে স্বাধীনতাবিরোধী পরিবারের সদস্য এবং বিএনপি’র কেন্দ্রীয় কমিটির এক নেতার ভাই আতিকুল ইসলাম উজ্জল স্থানীয় আওয়ামী লীগের বিরুদ্ধে বিভিন্ন ধরণের অপপ্রচারে লিপ্ত হয়েছে। এরই ধারাবাহিকতায় গত ১৭ এপ্রিল উপজেলার জুনিয়া গ্রামে বিএনপি’র এক নেতার বাড়ির সামনে জেপি’র নেতাকর্মীদের নিয়ে ইফতার মাহফিলে অংশ নেয় উজ্জল। এ সময় সেখানে তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে শিষ্টাচার বহির্র্ভূত বক্তব্য দেওয়ায় স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা এর প্রতিবাদ জানায়।

এ সময় দুই পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে যাতে তাদের ৭-৮ জন নেতাকর্মী আহত হয়। এরই ধারবাহিকতায় ওই দিন রাতে তারাবিহের নামাজ চলাকালীন সময়ে উজ্জলের নেতৃত্বে উপজেলা শহরে ৪০-৫০ জনের একটি দল আওয়ামী লীগের একটি শাখা কার্যালয় ও উপজেলা পরিষদের চেয়াম্যান মিরাজুল ইসলামের বাসভবনে হামলা চালায় এবং সেখানে থাকা ৪টি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। এ সময় জেপি’র নেতাকর্মীরা ছাত্রলীগ ও যুবলীগের ১৫ নেতাকর্মীকে কুপিয়ে ও পিটিয়ে মারাত্মকভাবে জখম করে। তবে এ ঘটনার সুষ্ঠ বিচার না হলে ঈদের পরে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও হুশিয়ারি দেন খসরু।

সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মিরাজুল ইসলাম সহ আওয়ামী লীগ এবং এর বিভিন্ন অংগ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পিরোজপুর প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (দুপুর ২:০৬)
  • ২৮শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৩ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ (শরৎকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০