ভারশোঁ ইউনিয়ন আওয়ামী লীগে চেয়ারম্যান সুমনের নেতৃত্বে বইছে ঐক্যের হাওয়া

সারোয়ার হোসেন: মান্দা উপজেলার ভারশোঁ ইউনিয়ন আওয়ামী লীগের রাজনীতিতে দীর্ঘদিন পর চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সুমনের নেতৃত্বে বইতে শুরু করেছে ঐক্যর হাওয়া। নেতাকর্মীরা একে অপরের কাঁধে কাঁধ রেখে আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নিজেদের মধ্যে ঐক্যের প্রয়োজনীয়তা অনুধাবণ করে ঐক্যবদ্ধ হয়ে মাঠে কাজ করতে শুরু করেছে। এতে ভারশোঁ ইউনিয়ন আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতাকর্মী-সমর্থকদের মাঝে বইছে ঐক্যের সু-বাতাস।

জানা গেছে, ভারশোঁ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি পরিষদের তরুণ চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সুমনের নেতৃত্বে ও তৎপরতায় ভারশোঁ ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যের প্রয়োজনীয়তা অনুধাবন করে দীর্ঘদিনের মান-অভিমান ভুলে একে-অপরকে কাছে টানতে শুরু করেছে। এতে তাদের মধ্য দীর্ঘদিনের বিরাজমান মান-অভিমান ও ক্ষোভ-অসন্তোষের বরফ গলতে শুরু করেছে। ব্যবসা-বাণিজ্যে, চাওয়া-পাওয়া-না পাওয়াসহ নানা কারণে যেসব নেতাকর্মীরা এতদিন নিস্ক্রীয় ছিল তারাও চেয়ারম্যানের আহবানে সাড়া দিয়ে নতুন নেতৃত্ব নিয়ে নবউদ্দ্যেমে রাজনীতিতে সক্রিয় হয়ে উঠেছে।তবে এখানো কিছু রাজনৈতিক বেঈমান আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে তৃণমুল নেতাকর্মীদের বিপদগামী করার অপতৎপরতা চালাচ্ছেন। কিন্তু চেয়ারম্যান মাঠে নামার পর বেঈমানদের সেই স্বপ্ন উবে গেছে। চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সুমনের আহবানে সাড়া দিয়ে এক কাতারে সামিল হয়েছেন নেতাকর্মীরা।

জানা গেছে, ভারশোঁ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলতাজ উদ্দিন প্রামানিক বার বার আওয়ামী লীগের বিরুদ্ধে বিরোধীতা করে পৃথক বলয় সৃস্টির নামে দায়িত্বশীল পদে থেকেও তারা সংগঠনকে শক্তিশালী করতে কোনো ভুমিকা তো রাখেইনি বরং জামায়াত-বিএনপির এজেন্ডা বাস্তবায়নে সৃস্টি করেছিল দলীয় কোন্দল, সাংগঠনিক অবস্থা ছিল নাজুক, ভেঙ্গে পড়েছিল চেইন অব কমান্ড, বিরাজ করছিল হ-য-ব-র-ল অবস্থা। তাদের এসব সংগঠন বিরোধী কর্মকান্ডের অভিযোগে তৃণমুলের দাবির মুখে আলতাজ উদ্দিন প্রামানিককে সভাপতি পদ থেকে অব্যাহতি দিয়ে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে ইয়াকুব আলী খন্দকারকে। এতে নতুন কমিটির সভাপতি ও সম্পাদকের আহবানে সাড়া দিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকান্ড জোরদার, নিস্ক্রীয়দের সক্রীয় এবং সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে ভারশোঁ ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন বছরব্যাপী কর্মসুচি ঘোষণা করেছে। অন্যদিকে আলতাজকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ায় দলের কোন্দল নিরসন হয়েছে,বেড়েছে নেতৃত্বের প্রতিযোগীতা, গতিশীল হয়েছে সাংগঠনিক কর্মকান্ড। এতেই প্রমাণ হয় ভারশোঁ ইউনিয়ন আওয়ামী লীগে কোনো সাংগঠনিক দুর্বলতা ছিল না বরং আলতাজ  নেতৃত্বে থেকে বিরোধী পক্ষের কাছে থেকে অবৈধ সুবিধা নিয়ে দলকে বিকিয়ে দিয়েছিল। বর্তমানে নতুন কমিটি গঠনের পর থেকে ভারশোঁ ইউনিয়নের বিভিন্ন এলাকায় প্রায় প্রতিদিনই নানা কর্মসুচি আয়োজন করা হচ্ছে। সীমিত পরিসরে হলেও এসব কর্মসুচিতে ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা এবং কর্মী-সমর্থকদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার পাশাপাশি কর্মসুচিতে ভাল উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। এতে ভারশোঁ ইউনিয়ন আওয়ামী লীগের রাজনীতিতে ব্যাপক প্রাণচাঞ্চল্যর সৃস্টি হয়েছে।

ইতিমধ্যেই জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগ  ও সহযোগী সংগঠনকে ঘষেমেঝে ঢেলে সাজানোর পাশাপাশি দলকে সাংগঠনিক ভাবে শক্তিশালী করার লক্ষ্য এসব কর্মসুচি ঘোষণা করা হয়েছে। এসব কর্মসুচির মধ্যে রয়েছে, ইউনিয়নের প্রতিটি ওয়ার্ড কমিটির বিশেষ বর্ধিত সভা ও কর্মীসভার আয়োজন।
ভারশোঁ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সুমন বলেন, এমপি মহোদয়ের আহবানে দলের সাংগঠনিক কর্মকান্ড জোরদার করতে বছরব্যাপী কর্মসুচি ঘোষণা করা হয়েছে। তিনি বলেন, তাদের মুল লক্ষ্য দলকে সাংগঠনিক ভাবে আরো বেশী শক্তিশালী ও গতিশীল করে তোলা। ভারশোঁ ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইয়াকুব আলী খন্দকার বলেন,আমরা একই পরিবারের সদস্য আমাদের মাঝে কোনো মতবিরোধ নাই আমাদের সকলের চাওয়া একটাই। আগামী দিনেও জাতীয় রাজনীতিতে মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনাকে ফের সরকার প্রধান এবং স্থানীয় রাজনীতিতে আমাদের আলহাজ্ব এমাজউদ্দীন প্রামানিককে এমপি নির্বাচিত করা।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (দুপুর ২:৫৩)
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০