ভৈরবে সড়ক সপ্তাহ পালন উপলক্ষে শিক্ষার্থী সমাবেশ

মোঃ আলাল উদ্দিন। ভৈরব প্রতিনিধি।
বাংলাদেশে ৭ম বৈশ্বিক জাতিসংঘ নিরাপদ সড়ক সপ্তাহ পালন উপলক্ষে ভৈরবে শিক্ষার্থী সমাবেশের আয়োজন করা হয়েছে। আজ ২০ মে ২০২৩ খ্রিঃ শনিবার ভৈরব শহরের রফিকুল ইসলাম মহিলা কলেজ মিলনায়তনে শিক্ষার্থী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন ক্রাইম) মোহাম্মদ আল আমিন হোসাইন।
নিরাপদ সড়ক চাই (নিসচা) ভৈরব শাখার সভাপতি এসএম বাকী বিল্লাহ’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রফিকুল ইসলাম মহিলা কলেজের প্রতিষ্ঠাতা বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম, কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত )শতাধিক গ্রন্থের লেখক মো. শহীদুল্লাহ, ভৈরব থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মাকছুদুল আলম ভৈরব হাইওয়ে থানা অফিসার ইনচার্জ মো. মোজাম্মেল হক, ভৈরব নৌ থানা অফিসার ইনচার্জ মো. সাইদুর রহমান কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক লেঃ মোঃ অহিদুর রহমান।নিসচা ভৈরব শাখার সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কার্যকরী কমিটির অন‍্যতম সদস‍্য মোঃ আলাল উদ্দিনের পরিচালনায় অন্যান্যদের মাঝে আরো বক্তব্য রাখেন নিসচা ভৈরব শাখার সাংগঠনিক সম্পাদক প্রভাষক ইমরান হোসাইন রফিকুল ইসলাম মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী শ্রাবন্তি আক্তার জয়া ও খাদিজা আক্তার সিমকী।
আলোচনা সভায় বক্তারা, সড়ক দূর্ঘটনার বিভিন্ন কারণ নিয়ে আলোচনা করেন। পথচারী, যাত্রী, মটর সাইকেল চালক,গাড়ি চালক ,যানবাহন মালিক অভিভাবক ও শিক্ষক তাদের করণীয়,স্ব স্ব দায়িত্ব পালন এবং প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থার দায়িত্ব ও কর্তব্য নিয়ে দিক
নির্দেশনা মূলক বক্তব্যে
কিশোরগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন ক্রাইম) মোহাম্মদ আল আমিন হোসাইন বলেন, দেশ এগিয়ে যাচ্ছে দূর্বার গতিতে। এটা সম্ভব হচ্ছে আমাদের ঐক্যবদ্ধতার কারণে। সড়ক দূর্ঘটনা নির্মূলে আমাদের ঐক্যবদ্ধতার কোন বিকল্প নেই। সড়ক আইন মেনে চললে সড়ক দূর্ঘটনা অনেকাংশেই কমে যাবে। তিনি নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার এই ধরনের সচেতনতামূলক কর্মকাণ্ডের জন‍্য ধন্যবাদ জানান। আগামীতে নিসচার সকল কর্মকাণ্ডে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। অনুষ্ঠানে কলেজের একাদশ,দ্বাদশ,অনার্স ও মাস্টার্স শ্রেণির পাচঁশতাধিক শিক্ষার্থী, শিক্ষক, সাংবাদিক ও নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সহযোদ্ধারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (সকাল ৭:৫৩)
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০