বিপুল ভেজাল মসলা জব্দসহ আটক-১০

মোহাম্মদ মাসুদ বিশেষ প্রতিনিধি :

শুধু অপরাধ দমন নয়,নিরাপদ খাদ্য নিশ্চিত করতে,র‌্যাব-০৭,চট্টগ্রামের ভেজাল বিরোধী অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল মসলা তৈরি করে বাজারজাত করার অপরাধে বাকলিয়া হতে বিপুল পরিমাণ ভেজাল মসলা জব্দসহ ১০জন ব্যবসায়ী আটক।

২৩ মে,বুধবার,গোপন সংবাদে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানাধীন চাকতাই এলাকার জসিমের ক্রাসিং মিলের ভিতর ভেজাল মশলা তৈরী ও বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ করছে তথ্যে
ভেজালকারীদের আটক করে।

আটককৃত আসামীরা হলেন,মোঃ জসিম উদ্দিন (৪০) (মিলের মালিক), ২। মোঃ শরীফ হোসেন (৪০), ৩। মোঃ আলাউদ্দিন (৩৬), ৪। মোঃ জিলানী (২০), ৫। মোঃ সুজন (১৯), ৬। মোঃ সাইদুল (২০), ৭। আবদুল কাদের (৩৮), ৮। মোঃ সজল (৪৩), ৯। মোঃ দেলোয়ার হোসেন (৪৮), এবং ১০। মোঃ কামরুল হাসান (২৫) সহ সর্বমোট ১০ জন।

উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃর্তদের জিজ্ঞাসাবাদসহ উক্ত মশলা মিল ঘরের ভিতর তল্লাশী করে ভেজাল রং মিশ্রিত প্রায় ৬০০কেজি হলুদ, মরিচ ও ধনিয়া গুড়া এবং ১২ কেজি ভেজাল রং ও রাসায়নিক পদার্থ উদ্ধারসহ আসামীদেরকে আটক করা হয়

জিজ্ঞাসাবাদে তাঁরা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ অসৎ উপায়ে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে বিভিন্ন ধরনের মশলাসহ মরিচের গুঁড়ার সাথে বিভিন্ন রং ও রাসায়নিক পদার্থ মিশ্রন করতঃ ভেজাল মশলা তৈরী করে এবং এই সব ভেজাল মশলা চট্টগ্রাম জেলার বিভিন্ন বাজার ছাড়াও, আশেপাশের বিভিন্ন জেলায় পাইকারদের মাধ্যমে বিক্রয় করে আসছে বলে স্বীকার করে ।

আসামী ও উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে আইনানগত ব্যবস্থা গ্রহণের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে। তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক নুরুল আফসার।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (সকাল ৮:২৭)
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০