পিরোজপুরে  বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর উদযাপন 

 

পিরোজপুর প্রতিনিধি :
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর উদযাপন উপলক্ষ্যে পিরোজপুরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার সকালে জেলা প্রশাসকের কার্যালয় মিলনায়তনে জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী রেবেকা খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাধবী রায়, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাদ দমন) আব্দুল মুকিত হাসান খান, সিভিল সার্জন ডাঃ হাসনাত ইউসুফ জ্যাকি, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. কানাই লাল বিশ্বাস, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কামন্ডার বীর মুক্তিযোদ্ধা গৗতম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক সেন্টু, শিক্ষার্থী ধ্রুবজ্যোতি বিশ^াস ও সরকারি সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থী নাসরিন আক্তার সহ নেতৃবৃন্দ।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক জাহেদুর রহমান বলেন বঙ্গবন্ধুর কর্মময় জীবন, স্বাধীনতা সংগ্রাম ও অর্জনসহ সবকিছুই প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দিতে হবে। এ আলোচনা সভায় উপস্থিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণ করে তোমাদের এগিয়ে যেতে হবে এবং যোগ্য নাগরিক হিসেবে নিজেদের তৈরী করতে হবে। মনে রাখতে হবে তোমাদের একদিন এদেশের নেতৃত্ব দিতে হবে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে হবে।

অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু জুলিও কুরি প্রাপ্তি নিয়ে শিক্ষার্থীদের রচনা, কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং জুলিও কুরি প্রাপ্তির উপরে ডাক বিভাগের ডাকটিকেট উন্মোচন করা হয়।

পিরোজপুর প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (ভোর ৫:১৯)
  • ১১ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ২৭শে জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি
  • ২৬শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১