ফুলবাড়ীতে আসামি ধরতে গিয়ে ৬পুলিশ সদস্য হামলার শিকার,আটক ৫

 

মেহেদী হাসান,ফুলবাড়ী(দিনাজপুর)প্রতিনিধি;
দিনাজপুরের ফুলবাড়ীতে আসামী ধরতে গিয়ে মাদক ব্যবসায়ীর হাতে ৬ (ছয়) পুলিশ সদস্য হামলার শিকার হয়েছেন। এঘটনায় ৫জন কে আটক করেছে পুলিশ। গত সোমবার (৫জুন) বিকেলে উপজেলার শিবনগর ইউনিয়নের মহেষপুর (গাদাপাড়া) নামক এলাকায় এঘটনা ঘটে।
এসময় ওই মাদক ব্যবসায়ীর একটি সিন্ডিকেট পুলিশকে মারপিট করে হাতকড়াসহ আসামি ছিনিয়ে নেয়। পরে এসআই আরিফুল আত্মরক্ষায় দুই রাউন্ড ফাকা গুলি ছুড়লে, পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রনে এলে পরবর্তীতে অতিরিক্ত পুলিশ ঘটনা স্থলে গিয়ে খোঁজাখুজির পর হাতকড়া পরিহিত মাদক ব্যবসায়ী লাবু ইসলামকে ধরতে সক্ষম হয়। এঘটনায় পুলিশ বাদি হয়ে ৯জনের নাম উল্লেখসহ আরও ১৪/১৫জনকে অজ্ঞাতনামা দেখিয়ে পৃথক দুটি মামলা দায়ের করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশ্রাফুল ইসলাম।
আহত পুলিশ সদস্যরা হলেন,ফুলবাড়ী থানার এসআই আরিফুল ইসলাম,এসআই আবুল কালাম আজাদ,কনস্টেবল মোঃ আব্দুর রাজ্জাক,মোঃ মাহমুদ কলি,মোঃ আনোয়ার হোসেনসহ নারী পুলিশ সদস্য মোছাঃ ইয়াসমিন।
এঘটনায় শিবনগর ইউনিয়নের মৃত আকবর আলীর ছেলে মোঃ লাবু ইসলাম(২৮),তাঁর স্ত্রী মোছাঃ জেসমিন আরা (২৩),মৃত আকবর আলীর স্ত্রী ও লাবু ইসলামের মাতা মনোয়ারা বেগম ওরফে লাবুজারা (৪৫),একই এলাকার বকুল মিয়ার ছেলে মোঃ ফিরোজ বাবু (২২) এবং পার্বতীপুর থানার ডাকুলা গ্রামের জহুরুল ইসলামের ছেলে মোঃ সাহেব আলী (২৮) কে আটক করেছে পুলিশ।
পুলিশ ও এজাহার সূত্রে জানাযায়,গোপন সংবাদের ভিত্তিতে এসআই আরিফ ও এসআই আবুল কালাম আজাদসহ সঙ্গীয় ফোর্স শিবনগর ইউনিয়নের মহেষপুর(গাদাপাড়া) গ্রামে অভিযান চালিয়ে লাবু ইসলামের বাড়ি থেকে ৫২ বোতল ভারতীয় আমদানী নিষিদ্ধ ফেন্সিগ্রীপসহ মাদক ব্যবসায় সহায়তাকারী তাঁর স্ত্রী এবং মা ৫জন কে আটক করে।
এসময় গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী লাবু ইসলাম ও তার স্ত্রী এবং মা আলামত ছিনিয়ে নেয়ার জন্য পুলিশের সাথে ধস্তা-ধস্তী করে এবং তাদের সহযোগীদের চিৎকার করে ডাকতে থাকে। ওইসময় মাদক সিন্ডিকেট এর অপর সদস্য মাদক ব্যবসায়ী লাবু ইসলামের ভাই মোঃ কেতাবুল (২৫),তছির উদ্দিনের ছেলে বকুল(৪৫),বকুল হোসেনের ছেলে মোঃ ইউনুস আলী(১৯) এবং মোঃ ফিরোজ বাবু (২২) মৃত বিশুর ছেলে মোঃ মহিবুল ইসলাম(৪৫) ও ধৃত আসামীদ্বয়সহ মাদক সিন্ডিকেট এর আরও ১৪/১৫জন পুলিশের উপর আক্রমন করে হাতকড়া লাগানো অবস্থায় লাবু ইসলামকে ছিনিয়ে নেয় এবং পুলিশ সদস্যদের হামলা চালিয়ে অতর্কিত মারপিট করতে থাকে। এঅবস্থায় পুলিশ দুই রাউন্ড ফাঁকা গুলি ছুড়লে তাঁরা পালিয়ে যায়। পরে খবর পেয়ে ফুলবাড়ী থানার অতিরিক্ত পুলিশ গিয়ে হাতকড়া পরিহিত লাবু ইসলামসহ ধৃত আসামীদ্বয়কে আটক করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় ৫২ বোতল ফেন্সিগ্রীপ উদ্ধার করে। এদিকে ওইদিন খবর পেয়ে ফুলবাড়ী সহকারী কমিশনার (ভুমি) মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন।
ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আশ্রাফুল ইসলাম বলেন,এঘটনায় পৃথক পৃথকভাবে ২০১৮ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে এবং গুরুত্বর জখম করিয়া পুলিশ এ্যাসাল্টের ঘটনায় গ্রেফতারকৃত আসামী ছিনিয়ে নেয়ার জন্য ১৮৬০সালের পেনাল কোড আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। এঘটনার সাথে জড়িত ৫জন আসামীকে আটক করা হয়েছে,মঙ্গলবার দুপুরে তাদের দিনাজপুর আদালতে পেওরন করা হয়েছে,বাকি আসামীদের আটকের চেষ্টা চলছে।
প্রেরক
মেহেদী হাসান
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
মোবাইল: ০১৭৭০০৭০১১১

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (রাত ৮:১৩)
  • ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
  • ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১