শাহরাস্তির দৃষ্টি নন্দন ওয়াকওয়ের উদ্ভোদন অনুষ্ঠানে যাদবপুর এম,আর ইসলামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক সহ শিক্ষার্থীদের অংশগ্রহন

মোঃ জসিম উদ্দিনঃ
সাধারণ জনগণের জন্য উন্মুক্ত করা হয়েছে শাহরাস্তি উপজেলার ডাকাতিয়া নদীর পাড়ে গড়ে উঠা ওয়াকওয়ে। গতকাল ১৪ অক্টোবর শনিবার বিকেলে সুচিপাড়া ব্রিজ প্রান্তে বনার্ঢ্য আয়োজনের মধ্য দিয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওয়াকওয়ে উম্মুক্ত করেন নৌ পরিবহন মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার স্থানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম। আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,

এ মাটির সাথে আমাদের আত্মার সম্পর্ক। এই মাটিকে সুন্দর ভাবে সাজিয়ে তোলা আমাদের নৈতিক দায়িত্ব। এই মাটির আকর্ষণে আমরা এই মাটিকে সুন্দর ভাবে সাজিয়ে তুলবো। এই মাটিতে আমার বাবা,মা ভাই বোনদের জন্ম এই মাটিকে ও দেশকে সাজিয়ে তোলা আমাদের ঈমানী দায়িত্ব। ২০১০ সাল থেকে আমি চেষ্টা করে যাচ্ছিলাম নদীর পাড় রক্ষা করা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সাহসীকতা ও বলিষ্ঠ নেতৃত্ব দিয়ে যে উন্নয়ন করেছে তা স্বনাক্ষরে লেখা থাকবে। আমাদের কিছু লোক যারা হিংসায় মরে তারা বলে স্কুল কলেজের শিক্ষার্থীদের আসার কি দরকার আছে। তোমাদের প্রয়োজন হলে আসবে না। আগামী প্রজন্মের মাঝে তুলে ধরতে এই ওয়াকওয়ে। সারা বাংলাদেশে এটি যেন দর্শনীয় স্থান হয় সেই ভাবে গড়ে তোলা হবে।
এ রকম একটি ওয়াকওয়ে হাজীগঞ্জ উপজেলায় গড়ে তোলা হবে। তিনি বলেন, আমি পৃথিবীর যে কোন দেশেই যাই এই মাটি আমাকে টেনে নিয়ে আসে। জীবনের সর্বশক্তি দিয়ে এই মাটিকে গড়ে তুলবো।

তিনি বলেন, যারা পরশ্রি কাতর যাদের ভিতর হিংসা কাজ করে, তারাই এই মাটির বিরুদ্ধে কথা বলবে। আমার কাছে তথ্য ছিল ঐ পরশ্রি কাতর লোক গুলো আজকের অনুষ্ঠানের বিরুদ্ধে কাজ করছে ভবিষ্যতে আমি তাদের নাম তুলে ধরবো। আপনাদের জানা দরকার এই লোক গুলো মুক্তিযোদ্ধের বিরুদ্ধে কাজ করছে এদের পরিবার রাজাকারদের পরিবার মূলত তারাই এই কাজ গুলো করছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে নৌ পরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মোস্তফা কামাল বলেন,
আপনি কি উন্নয়ন দেখতে বিদেশে যাওয়ার দরকার আছে। সব উন্নয়ন এদেশেই আছে। বর্তমানে বাংলাদেশে ওয়াকওয়ে দু জায়গায় হচ্ছে এক হলো ঢাকার চার পাশে আরেকটি হলো শাহরাস্তিতে। আমাদের সামনে স্মাট বাংলাদেশ গড়তে কাজ করছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনি যা বলেন তাই করেন। তিনি বলেছেন কিন্তু করেন নাই এমন তথ্য থাকলে আমাকে জানাবেন। ২০৪১ সালে বাংলাদেশ হবে স্মাট বাংলাদেশ আমরা তার কর্মী আমরা তা করবোই। এই ওয়াকওয়ে দেখে অনেক এমপি এ কাজ করার জন্য এগিয়ে আসবে।
বিআইডব্লিউটিএর চেয়ারম্যান আরিফ আহমেদ মোস্তফার সভাপতিত্বে বিআইডব্লিউটিএর সংস্হাপন পরিচালক মোবারক হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা হুমায়ুন রশিদ,উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী শেফালী, শাহরাস্তি পৌর মেয়র হাজী আব্দুল লতিফ, হাজীগঞ্জ পৌর মেয়র আ স ম মাহবুব আলম লিপন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী সাহাদাত, ইকবাল হোসেন, শাহরাস্তি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জেড এম আনোয়ার। শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এবং সূচীপাড়া উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদার, শাহরাস্তি উপজেলা পরিষদের ভাইরাস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান সহ অন্যান্য নেতৃবৃন্দ।
এসময় যাদবপুর আর,এম ইসলামিয়া দাখিল মাদ্রাসার সভাপতি মোঃ আবুল হোসেন মেয়াজীর নেতৃত্বে মাদ্রাসার সুপার আহছান উল্যাহ( ভারপ্রাপ্ত), সহকারী শিক্ষক বিল্লাল হোসেন, উম্মে কুলছুম, মহিতুন নিহার,আব্বাস উদ্দিন, মোঃ রাসেল হোসাইন, মোঃ ইব্রাহিম হোসেন, মোঃ মিজানুর রহমান, এবতেদায়ী ক্বারী আবদুল মান্নান,খোদেজা বেগম, সিনিয়র শিক্ষক মোঃ মিলাদ হোসেনসহ শিক্ষার্থী গন উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে শিক্ষক, সাংবাদিক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের বিপুল উপস্থিতি ঘটে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (ভোর ৫:৩৭)
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০