হাইমচরের মেঘনায় যৌথ অভিযানে গত দুই দিনে ২৭ ’জন জেলে আটক

মোঃ হোসেন গাজী।।

হাইমচর উপজেলার মেঘনায় যৌথ অভিযানে গত দুই দিনে মা ইলিশ নিধনে গত দুই দিনে ২৭ জন অসাধু জেলে ও বিপুল পরিমাণ কারেন্ট জাল, মা ইলিশ সহ ২ নৌকা আটক।

১৩, ১৪, অক্টোবর শুক্রবার ও শনিবার হাইমচর উপজেলা টাস্কপোর্স কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহলা চৌধুরী এর নির্দেশক্রমে ও আব্দুল্লাহ আল ফয়সাল(ভূমি)এর নেতৃত্বে,উপজেলা মৎস্য কর্মকর্তা মাহবুবু রশিদ এর পরিচালোনায়, কোস্ট গার্ড ও নৌ’পুলিশ মেঘনায় মেঘনা নদীতে এই অভিযান করেন।

শনিবার বিকাল ৪’টা থেকে সন্ধা ৭:৩০মিনিট পর্যন্ত দীর্ঘ তিন ঘন্টার অভিযান চালিয় ১৩’ জেলে,১০’হাজার মিটার কারেন্ট জাল ও ২৫’কেজি মা’ইলিশ আটক করেন।

জব্দকৃত মা’ইলিশ এতিমখানায় বিরতণ করছেন।।অভিযানটি কাটাখালী থেকে শিকদার কান্দী, মাঝি বাজার ও বার তহবিল এর মেঘনায় অভিযান চালিয়ে সর্বমোট ১৩’জন জেলেকে আটক করেন কোষ্ট গার্ড ও নৌ’পুলিশ।আটককৃত দের মধ্যে ৩’জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাহাদের কে মুসলেকা রেখে ছেড়ে দেওয়া হয়।এবং বাকি ১০’জন কে এক মাসের বিনাসশ্রম কারাদণ্ড প্রধান করা হয়।

উপজেলা টাস্কপোর্স কমিটির নেতৃত্বে কোস্ট গার্ড,নৌ’পুলিশ।
উক্ত অভিযানে সর্বমোট ১০’হাজার মিটার কারেন্ট জাল ও ২৫’কেজি মা’ইলিশ জব্দ করা হয়।জব্দ কৃত জাল ম্যাজিস্ট্রেট উপজেলা ভূমি আব্দুল্লাহ আল ফয়সাল এর নেতৃত্বে আগুনে পুড়ে ফেলা হয় এবং জব্দকৃত মাছ একাধিক এতিমখানায় বিবরণ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন হাইমচর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহবুবু রশিদ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (বিকাল ৩:৫১)
  • ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০