ফুলবাড়ীতে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক রচনা ও বিতর্ক প্রতিযোগিতা

 

ফুলবাড়ী(দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক রচনা ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার কয়েকটি বিদ্যালয়ের শিক্ষার্থীরা এতে অংশ গ্রহণ করে।

গতকাল মঙ্গলবার বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত পৌর শহরের সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সভাকক্ষে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধি ও সৎ মানুষ হিসেবে গড়ে তুলতেই এই প্রতিযোগিতার আয়োজন ।

দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়ের আয়োজনে ও ফুলবাড়ী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশন জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মুহাম্মদ মশিউর রহমান। এতে স্বাগত বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সচিব এম.এ কাইয়ুম।

ফুলবাড়ী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. নাজিম উদ্দিন মন্ডলের সভাপতিত্বে ও ক্রীড়া শিক্ষক হারুন-উর-রশিদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা নূর আলম, পুখুুরি স্কুল এন্ড কলেজের প্রভাষক রেহনুমা আক্তার সেতু,ফুলবাড়ী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফেরদৌস আলী বাবুল।

“দুর্নীতি দমনের জন্য আইন ব্যবস্থার পাশাপাশি সামাজিক সচেতনতাও অপরিহার্য” বিষয়ক বিতর্ক প্রতিযোগিতায় কয়েকটি বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এতে বিপক্ষ দল ফুলবাড়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হয় এবং সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ও ফুলবাড়ী গোলাম মোস্তফা (জিএম) পাইলট উচ্চ বিদ্যালয় যৌথভাবে রানারআপ হয়। শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হয় বিপক্ষ দলের তৃতীয় বক্তা সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ছাত্র সিয়াম।
এছাড়া রচনা প্রতিযোগিতায় “ক” গ্রুপে প্রথম স্থান অর্জন করে ফুলবাড়ী গোলাম মোস্তফা (জিএম) পাইলট উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী রাফিয়া আক্তার রিয়া। দ্বিতীয় স্থান অর্জন করে একই বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া ইয়াসমিন এবং তৃতীয় স্থান অর্জন করে সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী লামিশা উলফাত বিভা।
রচনা প্রতিযোগিতায় “খ” গ্রুপে প্রথম স্থান অর্জন করে সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী মায়িশা, দ্বিতীয় স্থান অর্জন করে ফুলবাড়ী গোলাম মোস্তফা (জিএম) পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী সৈয়দ সিয়ামুর রহমান এবং তৃতীয় স্থান অর্জন করে ফুলবাড়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী ইশরাত জাহান সায়মা।
প্রতিযোগিতা ও আলোচনা শেষে চ্যাম্পিয়ন ও রানারআপ সহ সকল বিজয়ী প্রতিযোগিদের হাতে পুরস্কার ও সনদপত্র তুলে দেন আমন্ত্রীত অতিথিবৃন্দ।

প্রেরক,
ফুলবাড়ী(দিনাজপুর) প্রতিনিধি
মেহেদী হাসান
মোবাইল ০১৭৭০০৭০১১১

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (সকাল ৬:৪৪)
  • ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১