নারীদের স্বাবলম্বী করতে বিজয়ীর কাজ সত্যিই প্রশংসার দাবীদার- ডাঃ জে আর ওয়াদুদ টিপু 

 

স্টাফ রিপোর্টার:

চাঁদপুরের সরকার নিবন্ধিতিত প্রথম প্রশিক্ষন বেইজ নারী সংগঠন “বিজয়ী” এর উদ্যোগে ১০০ জন নারীকে বিনামূল্যে সেলাই প্রশিক্ষন কর্মসূচীর শুভ উদ্ভোধন করে বিজয়ী এর অভিভাবক বিশিষ্ট সমাজ সেবক ডাঃ জে আর ওয়াদুদ টিপু।

১০জুলাই বুধবার দুপুর ১২ ঘটিকায় মাননীয় সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনি এমপির বাসভবনের হল রুমে নারীদের সাবলম্বী করতে এবং নতুন নারী উদ্যোক্তা তৈরির লক্ষ্যে চাঁদপুরের প্রথম সরকার নিবন্ধতিত ট্রেনিং বেইজ নারী সংগঠন “বিজয়ী” নারী উন্নয়ন সংস্থা এই প্রশিক্ষন প্রদান করেন।

বেসিক কোর্সটি প্রশিক্ষন প্রদান করেন কামরুন নাহার মুন্নি, নাহার কামরুন আখি, শ্রাবনী দাস।

বিজয়ী” এর উদ্যোগে “বিজয়ী তৈরিতে বিজয়ী”- এই স্লোগানে ফ্রি প্রশিক্ষন কর্মশালাটি বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান সভাপতিত্বে পরিচালনা করেন বিজয়ীর বিজয়ীর স্বপ্নদ্রষ্টা আশিক খান । এ সময় উদ্ভোধনী বক্তব্যে জে আর ওয়াদুদ টিপু বলেন বিজয়ী যেভাবে কাজ করছে তা সত্যিই প্রশংসার দাবিদার এবং অবাক হই বিজয়ী একটার পর একটা প্রশিক্ষন করছে তার জন্য যে ধরনের সংক্ষমতা দরকার তা বিজয়ীই আছে। নারীদের স্বাবলম্বী করতে বিজয়ীর সকল ভাল কাজে আমরা পাশে আছি থাকবো।

এ সময়ে উপস্থিত চাঁদপুর জেলা যুবলীগের যুগ্ন আহ্বায়ক মাহফুজার রহমান টুটুল, উপদেষ্টা মুন্নি নাসির।

বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান  মাননীয় সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনি এমপি, জে আর ওয়াদুদ টিপু ভাইয়া, প্রশিক্ষক, সকল সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন- করোনার সময় ২০২০ সাল থেকে বিজয়ী এর উদ্যোগে প্রথম অনলাইন বেইজ ট্রেনিং শুরু করি এবং করোনার প্রকোপ কমে আসায় জীবনযাত্রা স্বাভাবিক হওয়ায় এখন আমরা অফলাইনে হাতে কলমে কাজ শিখানো আরম্ভ করি। বিজয়ী থেকে তৈরি হয়েছে নতুন নতুন নারী উদ্যোক্তা, স্মাট বাংলাদেশ তৈরির লক্ষ্যে নারীদের স্বাবলম্বী হওয়াটা সবচেয়ে বেশী জরুরি। সেই লক্ষ্যে কাজ করছে বিজয়ী।

ডিসেম্বরে বিজয়ী এ্যাওয়ার্ড ২০২৪ পোগ্রাম সফল করতে সবার সহযোগিতা ও পরামর্শ চাই, আর এই ট্রেনিং গুলো সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে যারা সার্বিক ভাবে সহযোগিতা করছেন তাদের কাছে কৃতজ্ঞ।

এ সময় উক্ত প্রশিক্ষনে উপস্থিত ছিলেন বিজয়ী এর ভলেনটিয়ারবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (সকাল ৬:৩০)
  • ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১