May 22, 2022, 10:24 pm

News Headline :

মাগুরায় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান- ২০২২

আফসানা ইসলাম রিমা ,স্টাফ রিপোর্টারঃ

এক সাগর রক্তের বিনিময়ে,
বাংলার স্বাধীনতা আনলে যারা
আমরা তোমাদের ভুলবনা।
দু:সহ বেদনার কন্টক পথ বেয়ে
শোষণের নাগপাশ ছিঁড়লে যারা
আমরা তোমাদের ভুলব না।।
যুগের এ নিষ্ঠুর বন্ধন হতে
মুক্তির এ বারতা আনলে যারা
আমরা তোমাদের ভুলব না।।

আমরা তোমাদের ভুলবনা, ভুলবেনা এই জাতি তার বীর সন্তানদের।

আজ বুধবার (৩০ মার্চ) মাগুরা শেখ কামাল ইনডোর স্টেডিয়ামে জেলা পরিষদ কর্তৃক জাতির সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান অনুষ্ঠান হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা-১ আসনের মাননীয় সাংসদ এ্যাডঃ সাইফুজ্জামান শিখর। জেলা পরিষদের চেয়ারম্যান জনাব পঙ্কজ কুমার কুন্ডু এর সভাপতিত্বে ও এ্যাড.রবিউল ইসলাম রিংকু’র সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা-২ আসনের মাননীয় সংসদ সদস্য এবং সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরার জেলা প্রশাসক ড.আশরাফুল আলম,পুলিশ সুপার জনাব মোহাম্মদ জহিরুল ইসলাম,সিভিল সার্জন ডাঃ মোঃ শহিদুল্লাহ দেওয়ান, জেলা পরিষদের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব বাদল চন্দ্র হালদার, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আ.ফ.ম আবদুল ফাত্তাহ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব আবু নাসির বাবলু, মাগুরা পৌরসভার মেয়র জনাব খুরশীদ হায়দার টুটুল, বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক দলের নেতাকর্মী প্রমুখ।

অনুষ্ঠানে জেলার বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান করা হয়। এসময় বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ জাতীয় চার নেতা,১৫ আগষ্টে নিহতদের ,মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ ও ২ লাখ সম্ভ্রম হারানো মা বোনের ও বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন।মাগুরা ২ আসনের সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার বলেন বাংলাদেশ আজ উন্নয়নশীল বিশ্বে পরিণত হয়েছে ,কিন্তু আমাদের দেশের কিছু অন্ধ লোক এসব উন্নয়ন দেখতে পায়না। এই ষড়যন্ত্র কে আমাদের দেখতে হবে এর বিরুদ্ধে রুখতে হবে।

এদিকে মাগুরা ১ আসনের সংসদ সদস্য এ্যাড. আলহাজ্ব সাইফুজ্জামান শেখর তার বক্তব্যে বলেন আমাদের কে সোনার বাংলা গড়তে হবে।
এবং নতুন প্রজন্মকে মুক্তিযোদ্ধার ইতিহাস সম্পর্কে জানাতে হবে

উক্ত সংবর্ধনা অনুষ্ঠান শেষে জেলা প্রশাসন
উপস্থিত সকলের জন্য দুপুরের খাবারের আয়োজন করেন।খাবারের তালিকায় ছিলো ডালভাত,রুইমাছ,সবজি,চিংড়ি মাছ, ইলিশ মাছ, খাসির মাংশ,দই,মিষ্টি। সংবর্ধনা ও আপ্যায়নে সকল মুক্তিযোদ্ধারা অনেক খুশি হয়েছেন। বাবুখালি নিবাসি বীর মুক্তিযোদ্ধা রফিক জানান আজকের এই সংবর্ধনা ও ভোজনে তিনি অনেক তৃপ্ত হয়েছেন।

নিউজটি শেয়ার করুন