May 25, 2022, 2:19 pm

News Headline :
নরসিংদীতে নিরাপদ অভিবাসন ও রেমিট্যান্স ব্যবস্থাপনা বিষয়ক সংলাপ ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত চাঁদপুর ৪কেজি গাঁজা সহ আটক ১ ফুলবাড়ীতে খেলার মাঠ রক্ষার দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ ও মানববন্ধন। হাইমচরে অটিজম ও নিউরো ডেভেলপমেন্ট প্রতিবন্ধকতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ঘোড়াশালে দুই বছর পর শ্রমিকরা পেলেন বকেয়া মজুরী ময়মনসিংহে ব‍্যবসায়ী সমিতির উদ্যোগে পরিচ্ছন্ন হলো চুড়খাই বাজার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তির প্রতিবাদে ফরিদগঞ্জে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল মধ্যপাড়া খনি শ্রমিক সন্তানদের শিক্ষা উপবৃত্তি প্রদান ঠাকুরগাঁওয়ে মোটর সাইকেলের ধাক্কায়  বৃদ্ধার মৃত্যু 

টি-২০ তে বিশ্বরেকর্ড! ইউনিভার্স বসকে পেছনে ফেললেন ওয়ার্নার

যমুনা নিউজ বিডিঃ দ্য ইউনিসভার্স বস- ক্রিস গেইল নিজেকেই এই উপাধিতে ভূষিত করেছেন। এবার স্বঘোষিত সেই ইউনিভার্স বসকে পেছনে ফেলে দিলেন অস্ট্রেলিয়ান মারকুটে ওপেনার ডেভিড ওয়ার্নার। টি-টোয়েন্টি ক্রিকেটে ক্রিস গেইলের হাফ সেঞ্চুরি করার রেকর্ডকে ছাড়িয়ে গেলেন দিল্লি ক্যাপিটালসের এই ওপেনার।

গত বছর সানরাইজার্স হায়দরাবাদে থেকে অনেক অপমান সহ্য করতে হয়েছিল ওয়ার্নারকে। যে কারণে এবার আর হায়দরাবাদে থাকেননি তিনি। নিলামের মাধ্যমে যোগ দিয়েছেন দিল্লি ক্যাপিটালসে।

বৃহস্পতিবার এবারের আইপিএলে পুরনো দল হায়দরাবাদকে প্রথমবার সামনে পেয়েই জ্বলে উঠলেন তিনি। অপরাজিত ৯২ রানের ইনিংস খেলে দলকে দুর্দান্ত জয় এনে দিলেন। একই সঙ্গে গড়ে ফেললেন বিশ্বরেকর্ড। টপকে গেলেন ক্রিস গেইলকে।

টি-টোয়েন্টি ফরম্যাটে সবচেয়ে বেশি অর্ধশতরানের রেকর্ড গড়লেন ওয়ার্নার। বৃহস্পতিবার তিনি ৩৪ বলে অর্ধশতরান পূর্ণ করেন। সে সঙ্গে গেইলকে টপকে ৮৯তম হাফ সেঞ্চুরি করলেন ওয়ার্নার। টি-টোয়েন্টিতে এতদিন সবচেয়ে বেশি ৮৮টি হাফ সেঞ্চুরি ছিল গেইলের। তার পরে রয়েছেন বিরাট কোহলি (৭৭), অ্যারোন ফিঞ্চ (৭০) এবং রোহিত শর্মা (৬৯)।

ম্যাচে শেষ পর্যন্ত ৫৮ বলে ৯২ রান করেন ওয়ার্নার। বাউন্ডারি মারেন ১২টি এবং ছক্কা মারেন ৩টি। ৩ উইকেট হারিয়ে দিল্লির সংগ্রহ ছিল ২০৭ রান। জবাবে হায়দরাবাদ ৮ উইকেটে ১৮৬ রানে থেমে যায় এবং হেরে যায় ২১ রানের ব্যবধানে।

ছয় বছর আগে হায়দরাবাদকে আইপিএল শিরোপা জিতিয়েছিলেন ওয়ার্নার। এরপর বেশ কয়েক বছর দলের হয়ে ভালো রান করেন; কিন্তু গত মৌসুমে খারাপ খেলার কারণে প্রথমে তার কাছ থেকে অধিনায়কত্ব কেড়ে নেয়া হয়।

এরপর দল থেকেই বাদ দেওয়া হয়। সেই দলকে সামনে পেয়ে জ্বলে উঠলেন ওয়ার্নার। অল্পের জন্য শতরান না পেলেও তার খেলাই মূলতঃ পার্থক্য গড়ে দিয়েছে।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © greenbanglanews.com
Design, Developed & Hosted BY ALL IT BD