May 17, 2022, 10:25 am

News Headline :
এম এম জুয়েলকে জেলা স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা ফরিদগঞ্জে মামলার বাদীকে  হাত-পা বেঁধে নির্যাতনের ঘটনায় থানায় মামলা গ্রেফতার-৩ ঝিকরগাছায় লেবু বাগান থেকে গৃহবধূর সখী লাশ উদ্ধার বীরগঞ্জে ভুট্টা চুরির অপরাধে এক প্রতিবন্ধী পাগল কে হত্যা করা হয়েছে আজ ১৭ মে বীরগঞ্জের জিন্দাপীর গণহত্যা দিবস কচুয়ায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম উপলক্ষে তথ্য সংগ্রহকারী ও সুপারভাইজারদের প্রশিক্ষণ কর্মশালা কচুয়ায় ফের বোগদাদ বাস থেকে ৩ কেজি গাঁজাসহ ১ মাদক ব্যবসায়ী আটক মতলব উত্তরে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’২২ (বালক অনূর্ধ্ব-১৭)এর শুভ উদ্বোধন ফরিদগঞ্জে মামলার বাদীকে  হাত-পা বেঁধে নির্যাতনের ঘটনায় থানায় মামলা গ্রেফতার-৩ মেধা-মনন দিয়ে দেশ ও সমাজকে এগিয়ে নিতে হবে ………. -মোস্তাফিজুর রহমান ফিজার এমপি

স্বকীয় সংস্কৃতিকে সমৃদ্ধ করতে আমাদের সাহিত্যে বাংলা মাসগুলোর বৈচিত্র তুলে ধরা প্রয়োজন …আহমদ মাহবুব ফেরদৌস

আবদুল কাদির জীবন, সিলেট মহানগর প্রতিনিধি : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সিলেটের ডেপুটি রেজিস্টার ও সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য ও গবেষণা সম্পাদক আহমদ মাহবুব ফেরদৌস বলেন, ‘স্বকীয় সংস্কৃতিকে সমৃদ্ধ করতে আমাদের সাহিত্যে বাংলা মাসগুলোর বৈচিত্র তুলে ধরা প্রয়োজন’

তিনি গতকাল শনিবার (১৪ মে) সন্ধা ৭ ঘটিকার সময় নগরীর ইলেকট্রিক সাপ্লাই রোডে সংগঠনের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত সিলেট মোবাইল পাঠাগারের ৭৮১তম সাহিত্য আসর ও ঈদ পুনর্মিনী অনুষ্ঠানে এসব কথা বলেন।

সিলেট মোবাইল পাঠাগারের সহসভাপতি বিশিষ্ট কলামিস্ট ও কবি সালেহ আহমদ খসরুর সভাপতিত্বে অনুষ্ঠানে মুখ্য আলোচকের বক্তব্য রাখেন, পাঠাগারের চেয়ারম্যান, সিলেট ক্যালিগ্রাফি সোসাইটির সভাপতি দেওয়ান এ.এইচ মাহমুদ রাজা চৌধুরী, সচিব ও বিশিষ্ট ছড়াকার আব্দুস সাদেক লিপন।

সিলেট মোবাইল পাঠাগারের নির্বাহী কর্মকর্তা ও জীবন সদস্য ছড়াকার আবদুল কাদির জীবন’র উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, প্রাকৃত প্রকাশনীর স্বত্বাধিকারী ও প্রকাশক কবি মামুন সুলতান, হলিসিটি পাবলিক স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ছয়ফুল করিম চৌধুরী হায়াত। এছাড়া আরো বক্তব্য রাখেন সিলেট মোবাইল পাঠাগারের যুগ্ন সম্পাদক হেলাল হামাম, সহসাধারণ সম্পাদক কবি ইশরাক জাহান জেলী, পাঠাগার সম্পাদক অরুপ নাগ।

সাহিত্য সভায় লেখাপাঠে অংশগ্রহণ করেন প্রাবন্ধিক শামসীর হারুনুর রশিদ,নাট্যকার ছয়ফুল আলম পারুল, ছড়াকার আতাউর রহমান বঙ্গী, নাট্যকার কুবাদ বখত চৌধুরী রুবেল, কবি অনিন্দ্য মোস্তাক, ছড়াকার ছাদির হোসাইন ছাদির, কবি সাজিদুর রহমান, কবি জুবের আহমদ সার্জন, গীতিকার বাহা উদ্দিন বাহার, গাজি আব্দুল কুদ্দুস সমসদ প্রমুখ।

অনুষ্ঠানে সিলেট মোবাইল পাঠাগার সাপ্তাহিক সাহিত্যপ্রত্র ‘ছায়ালাপ’র মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি আহমদ মাহবুব ফেরদৌস, পাঠাগারের চেয়ারম্যান দেওয়ান এ.এইচ মাহমুদ রাজা চৌধুরী সহ অতিথি এবং উপস্থিত কবি সাহিত্যিকবৃন্দ।

সাহিত্য আসরে সিলেট মোবাইল পাঠাগারের ৭৭৭তম সাহিত্য আসরের অনুষ্ঠিত প্রতিযোগিতায় পুরস্কারপ্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি।

অনুষ্ঠানের শুরুতে মহাগ্রন্থ আল-কোরান থেকে তেলাওয়াত করেন এক লাইনের কবি কামাল আহমদ।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © greenbanglanews.com
Design, Developed & Hosted BY ALL IT BD