June 25, 2022, 7:09 am

ঠাকুরগাঁওয়ে জুজুৎসু কর্মশালা অনুষ্ঠিত 

ঠাকুরগাঁও প্রতিনিধি: তৃণমূল পর্যায়ে জুজুৎসু প্রতিভা অন্বেশন কর্মসূচির অংশ হিসেবে আত্মরক্ষার কৌশল বৃদ্ধি কিশোর কিশোরীদের নিয়ে ঠাকুরগাঁওয়ে জুজুৎসু প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
ঠাকুরগাঁও শহীদ মোহাম্মদ আলী স্টেডিয়ামে শনিবার সকালে কেক কেটে এই প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়।
এরপর দ্বিতীয় অধিবেশনে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত চলে কর্মশালার ওই কার্যক্রম।
বাংলাদেশ জুজুৎসু অ্যাসোসিয়েশন ঠাকুরগাঁও জেলা শাখা সাধারণ সম্পাদক এডভোকেট আশিকুর রহমান রিজভীর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জুজুৎসু অ্যাসোসিয়েশন সাধারণ সম্পাদক ড. মোঃ রফিকুল ইসলাম নিউটন, ঠাকুরগাঁও জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য মনোয়ার হোসেন, ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির দপ্তর সম্পাদক জয় মহন্ত অলক, জেলা জুজুৎসু অ্যাসোসিয়েশনর প্রশিক্ষক বাবুল আহমেদ রুবেল, আফসানা আক্তার রিতু, কামিল, খালেক সহ অন্যান্যরা।
এই প্রশিক্ষণ কর্মশালাটির উদ্দেশ্য সম্পর্কে বাংলাদেশ জুজুৎসু অ্যাসোসিয়েশন সাধারণ সম্পাদক ড. মোঃ রফিকুল ইসলাম নিউটন বলেন দেশে নারীরা বিভিন্ন স্থানে পথে-ঘাটে আনাচে কানাচে নারীরা সর্বত্রই নির্যাতনের শিকার হচ্ছেন। নিজেদের আত্মরক্ষার জন্য সবসময় নিজেকে তৈরি রাখতে হবে।
নিজের সুরক্ষার জন্য নিজেকে শক্তিশালী তৈরি করার লক্ষে এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন।তিনি আরও বলেন জুজুৎসু প্রতিটি নারীর শেখা উচিৎ কারণ নারীরা বিভিন্নভাবে বখাটেদের হাতে লাঞ্চিত হচ্ছে। তাদের হাত থেকে নিজেকে নিজের রক্ষা করার জন্য নানান রকমের কৌশল শিখিয়ে দিলাম।
জয় মহন্ত অলক
ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © greenbanglanews.com
Design, Developed & Hosted BY ALL IT BD