শেখ হাসিনা সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল নক্ষত্র – সুজিত রায় নন্দী

নিউজ ডেস্কঃ

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল হিসেবে স্থান করে নিয়েছে। তিনি সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল নক্ষত্র।

রোববার বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে রাজধানীর বাসাবোর ধর্মরাজিক বৌদ্ধ বিহার ও মেরুল বাড্ডার আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪১তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস এবং শুভ বুদ্ধপুর্ণিমা উপলক্ষে বৌদ্ধ ভিক্ষু, পুণ্যার্থী ও অনাথ শিশুদের নিয়ে মধ্যাহ্ন ভোজ ও প্রার্থনা অনুষ্ঠানে পরিদর্শনকালে শুভেচ্ছা বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুজিত রায় নন্দী বলেন, মহামতি বুদ্ধ একটি সৌহার্দ ও শান্তিপূর্ণ বিশ্ব প্রতিষ্ঠায় আজীবন সাম্য ও মৈত্রীর বাণী প্রচার করে গেছেন। আজকের এই অশান্ত ও অসহিষ্ণু বিশ্বে মূল্যবোধের অবক্ষয় রোধ, যুদ্ধ-বিগ্রহ, ধর্ম-বর্ণ-জাতিতে হানাহানি রোধসহ সমাজে শান্তি প্রতিষ্ঠায় মহামতি বুদ্ধের দর্শন ও জীবনাদর্শ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

তিনি বলেন, ধর্ম যার যার উৎসব সবার। বিশ্বদরবারে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত। আবহমান কাল থেকে এ দেশের মানুষ পারস্পরিক সম্প্রীতি ও সহাবস্থানের মধ্য দিয়ে নিজ নিজ ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করে আসছে। দেশে বিদ্যমান সম্প্রীতির এই সুমহান ঐতিহ্যকে আরও সুদৃঢ় করতে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

সুজিত রায় নন্দী বলেন, এই বাংলাদেশ আজকে শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বের উন্নয়নের রোল মডেল, সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল, শেখ হাসিনা মানবতার মূর্ত প্রতীক,সভ্যতার প্রতিক, বিশ্ব মানবতার মা।

যুগান্তর

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (ভোর ৫:৩৮)
  • ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১