ফরিদগঞ্জে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জাটকা রক্ষায় সচেনতা সভা অনুষ্ঠিত

 

মোশারফ হোসেন ফারুক মৃধা ফরিদগঞ্জ প্রতিনিধিঃ

 

চাঁদপুরের ফরিদগঞ্জে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জাটকা রক্ষায় সচেনতা সভা অনুষ্ঠিত হয়েছে।

১৯ মে বৃহস্পতিবার সকালে উপজেলা মৎস কর্মকর্তার কার্যালয়ের সামনে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা  (ইউএনও) তাসলিমুন নেছার সভাপতিত্বে ও মৎস্য কর্মকর্তা ফারহানা আক্তার রুমার পরিচালনায় এ সভা অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে  উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) তাসলিমুন নেছা বলেন, সরকারকে ধন্যবাদ ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পটি হাতে নেওয়ার জন্য। শুধুমাত্র মৎস্য অধিদপ্তর, প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের পক্ষে ইলিশ রক্ষা করা সম্ভব নয়। তাই জনসাধারণ ও মৎস্যজীবীকেও সচেতন হতে হবে। সাংবাদিকসহ সবাইকে নিজ নিজ অবস্থান থেকে এই ইলিশ সম্পদ রক্ষায় এগিয়ে আসতে হবে। সেমিনারে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের কার্যাক্রম সমূহ বাস্তবায়নে বিভিন্ন দিক নির্দেশনা নিয়ে আলোচনা করা হয় এবং সফল ও সার্থকভাবে বাস্তবায়নের জন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ সুপারিশ উঠে আসে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তসলিম, মাজুদা বেগম, প্রাণি সম্পদ কর্মকর্তা মামুনুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিল্টন দস্তিদার, যুব উন্নয়ন কর্মকর্তা ইব্রাহীম মিয়া, পল্লী উন্নয়ন কর্মকর্তা মশিউর রহমান,প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আ.ছোবহান লিটন, উপ-পুলিশ পরিদর্শক(এসআই) সেলিম মিয়া, সাবেক ছাত্রনেতা আকবর হোসেন মনিরসহ বিভিন্ন মৎস্য ব্যবসায়ী ও মৎস্যজীবীরাসহ বিভিন্ন প্রিণ্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (সকাল ৬:০৪)
  • ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১