কচুয়ায় ৪টি হাসপাতালকে সীলগালা॥ তিনটির জরিমানা

সুজন পোদ্দার, কচুয়া (চাঁদপুর)প্রতিনিধি॥
কচুয়ায় বেসরকারি ৭টি হাসপাতালে অভিযান চালিয়ে অনিয়মের অভিযোগে ৪টি হাসপাতালকে সীলগালা ও তিনটির জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শনিবার দুপুরে কচুয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইবনে আল জায়েদ হোসেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজন কুমার দাসকে সঙ্গে নিয়ে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
সরকারি নিয়ম নীতি উপেক্ষা করে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম পরিচালনা করার দায়ে ২টি ক্লিনিক ও ২টি ডায়াগনস্টিক সেন্টারকে সীলগালা করে। অপর ৩টি প্রতিষ্ঠানকে ৪৭ হাজার টাকা জরিমানা করা হয়। সীলগালা প্রতিষ্ঠানগুলো হচ্ছে, পৌরসভাধীন গুলবাহার শ্যামলী খান ম্যাটারনিটি ক্লিনিক, কেয়ার ডিজিটাল হাসপাতাল, সান মেডিকেল সেন্টার ও সিটি প্যাথ ফার্মেসী ডিজিটাল ল্যাব এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে সরকারি নির্দেশনা অমান্য করে ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার পরিচালনার দায়ে সীলগালা করে দেওয়া হয়।
এছাড়া সরকারি নীতিমালা অনুসারে প্রয়োজনীয় কাগজপত্র না থাকার অভিযোগে জরিমানা করা হয়েছে, সিটি হসপিটালকে ৩০ হাজার, সরকারি হাসপাতাল সংলগ্ন মহিউদ্দিন ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার ও বিশ^রোডে অবস্থিত কচুয়া নিউলাইফ ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারকে ৭ হাজার টাকা।
এসময় কচুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. ছানোয়ার হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা কার্যে সার্বিক সহযোগীতা প্রদান করেন।
কচুয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইবনে আল জায়েদ হোসেন বলেন, সরকারি নীতিমালা অনুসারে প্রয়োজনীয় কাগজপত্র না থাকার অভিযোগে ৭টি হাসপাতালে অভিযান চালানো হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (রাত ২:৩৬)
  • ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ১৫ই রজব, ১৪৪৪ হিজরি
  • ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮