শোক সংবাদঃ কয়লা খনি এলাকার ক্ষতিগ্রস্থ গ্রামবাসীদের নেতা বুলবুল আর নেই

 

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনির কারনে ক্ষতিগ্রস্থ গ্রামবাসীদের অধিকার আদায়ের আন্দোলনের নেতা ও বড়পুকুরিয়া ক্ষতিগ্রস্থ এলাকায় গঠিত ভূমি ও জিবন,সম্পদ রক্ষা কমিটির আহবায়ক মশিউর রহমান আর নেই।
বৃহস্পতিবার বেলা দুই টায় দিনাজপুর জিয়া হার্ড ফাউন্ডেশনে চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রে ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছেল ৫৬ বছর, মৃত্যুকাল্ েতিনি স্ত্রী দুই ছেলে সহ অসংখ্যক গুনাগ্রহী রেখে গেছেন।
মশিউর রহমান বুলবুল পার্বতীপুর উপজেলার হামিপুর ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান মনসুর রহমানের দ্বিতীয় ছেলে ও দিনাজপুর-৬ আসনের বর্তমান জাতীয় সংসদ সদস্য শিবলি সাদিকের ফুুফাত ভাই।
মশিউর রহমান বুলবুল পেশায় একজন ব্যবসায়ী ছিলেন, তিনি ফুলবাড়ী চাউলকল মালিক সমিতির সাবেক সহ-সভাপতি ও মিলচাতাল ব্যবসায়ী।
তিনি ছাত্র রাজনীতির মাধ্যমে রাজনৈতিক কর্মকান্ডে জড়িয়ে পড়েন, তিনি ফুলবাড়ী সরকারী কলেজের সাবেক ছাত্র নেতা ও জাতীয়তাবাদি ছাত্রদলের নেতা হিসেবে ছাত্র সংসদের নির্বাচিত জিএস ছিলেন, মৃত্যুর আগমুর্হুত পর্যন্ত তিনি বিএনপির রাজনীতির সাথে জড়িত ছিলেন এবং তার বড় ভাই জিয়াউর রহমান ফুলবাড়ী উপজেলা বিএনপির সাবেক সভাপতি।
২০০৭ সালের পর থেকে বড়পুকুরিয়া কয়লা খনির কারনে সেই এলাকার ভূমি অবনমন হয়ে আবাদি জমি ও বাড়ী-ঘর দেবে গিয়ে বিশাল জলাশয়ের সৃষ্টি হতে শুরু হলে তিনি ক্ষতিগ্রস্থ গ্রামবাসীদের নিয়ে ভূমি ও জিবন সম্পদ রক্ষা কমিটি গঠন করে ক্ষতিগ্রস্থ গ্রামবাসীদের ক্ষতিপুরনের দাবীতে আন্দোলনে শুরু করে। আন্দোলনের ফলে ২০১০ সালে ক্ষতিগ্রস্থ গ্রামবাসীদের ভুমি ও বাড়ী ঘরের ক্ষতিপুরন দিতে বাদ্য হয় সংশ্লিষ্ট কতৃপক্ষ।
এদিকে বড়পুকুরিয়া কয়লা খনির কারনে ক্ষতিগ্রস্থ গ্রামবাসীদের নেতা মশিউর রহমান বুলবুলের মৃত্যুতে গভির শোক প্রকাশ করেছেন বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও ব্যবসায়ী নেতৃবৃন্দরা।

মেহেদী হাসান
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (সকাল ৬:৫১)
  • ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১