দিনাজপুরে প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে উপজেলা পর্যায়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

দিনাজপুর প্রতিনিধি ঃ দিনাজপুরে প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে উপজেলা পর্যায়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
দিনাজপুর সদর উপজেলা প্রশাসন আয়োজিত সদর উপজেলা পরিষদের হলরুমে ১৩ জুন সোমবার ৫০জন প্রশিক্ষণার্থীদের নিয়ে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী। সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ। বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জো¯œা, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোঃ মমিনুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা লোকমান হাকিম। এ ছাড়া বক্তব্য রাখেন বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিবৃন্দ।
কর্মশালায় প্রধান অতিথি জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী বলেন, প্রধানমন্ত্রী ১০ টি উদ্ভাবনী উদ্যোগ গ্রহন করেছে। ইতিমধ্যে উদ্যোগগুলো বাস্তবায়ন করা হচ্ছে। প্রধানমন্ত্রীর এই উদ্যোগগুলো দেশকে বদলে দিয়েছে। এসব উদ্যোগকে আরও শাণিত করতে হবে। ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আমরা বদ্ধপরিকর। এ ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি উদ্ভাবনী উদ্যোগ সহায়ক ভুমিকা পালন করেছে। তাই সকলের সহযোগিতায় কামনা করছি। কর্মশালায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশিল সমাজের নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন।
প্রধানমন্ত্রীর এই উদ্যোগগুলো হলো- নারীর ক্ষমতায়ন, আশ্রয়ণ, শিক্ষা সহায়তা, পল্লী সঞ্চয় ব্যাংক, ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা, সামাজিক নিরাপত্তা কর্মসুচী ও সবার জন্য বিদ্যুৎ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ৪:২৫)
  • ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১