প্রার্থীর ভাইকে গ্রেফতারের প্রতিবাদে মহিপুর থানা ঘেরাও করে রাখে,পরাজিত মেম্বার প্রার্থী

 

জাহিদুল ইসলাম জাহিদ,কুয়াকাটা (পটুয়াখালী)প্রতিনিধি //-

থানা ঘেরাউ করে রেখেছে পরাজিত মেম্বার প্রার্থীর লোক জন, গল্প নয় এটাই বাস্তব।পটুয়াখালীর মহিপুর থানার লতাচাপলী ইউপি নির্বাচন পরবর্তী সংহিসহতার মামলায় প্রার্থীর ভাইকে গ্রেফতারের প্রতিবাদে থানাভবন ঘেরাও করে রাখে পরাজিত মেম্বার প্রার্থী ও তার সর্মকরা। এ ঘটনায় পুলিশসহ ২১জন আহত হওয়ার খবর জানা গেছে।

১৭জুন ২০২২,শুক্রবার দুপুর ১২ টা থেকে প্রায় তিন ঘন্টা পর্যন্ত এনিয়ে বিক্ষুব্ধ সমর্থক এবং পুলিশের মধ্যে বিক্ষুদ্ধ সমর্থকদের সটকে পড়তে দফায় দফায় আলোচনা হয়। এরপর বিকেল সাড়ে ৪টা পর শেষ পর্যন্ত লাঠিচার্চ এবং পাল্টা হামলার ঘটনা ঘটে। নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার পরে আইনশৃঙ্খলা বাহিনী নিজেরা রক্ষার ক্ষেত্রে প্রতিবাদ করে।
বিকেল আনুমানিক সাড়ে চারটার দিকে বিক্ষুব্ধ সমর্থকদের ছত্রভঙ্গ করতে পুলিশের লাঠিপেটার জবাবে এসআই আঃ হালিমসহ পুলিশ সদস্য যথাক্রমে মিলন, ওবায়দুল, আবজাল এবং নারী কনেস্টবল শীলা ও নাসরীন আহত হন।

এইসময় পুলিশের বেধড়ক লাঠিচার্চে দুই নারীসহ অন্তত ১৪জন বিক্ষুব্ধ সমর্থক আহত হয়েছেন। এরা হলেন আঃ রাজ্জাক, রাজা মিয়া, দুলাল, মনির মোল্লা, মনিরুজ্জামান, কাদের মাঝী, মিলন বেপারী, ওবায়দুল্লাহ, ইলিয়াস, রায়হান, মোসলেম, মজিদ, ইউসুফ, নারী সমর্থক বিউটি ও সাফিয়া।

আহতদের কুয়াকাটা ২০ শয্যা হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। আহত সাফিয়া বলেন, একজন নিরপরাধ লোককে থানায় ধরে নিয়ে এসেছে। আমরা এর শান্তিপূর্ণ প্রতিবাদ স্বরূপ থানার সামনে অপেক্ষমান ছিলাম। পুলিশ অতর্কিত আমাদের ওপর লাঠিপেটা করেছে। এদিকে আহত পুলিশের এসআই হালিমকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের কুয়াকাটা ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসা দেওয়া হয় বলে জানিয়েছেন ওসি আবুল খায়ের।

তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানান, কলাপাড়া উপজেলার লতাচাপলী ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তী সংহিসতার মামলায় মোঃ খলিল নামে এক আসামীকে গ্রেফতারের পর তার ভাই পরাজিত মেম্বার প্রার্থী আঃ জলিলের নেতৃত্বে তিন শতাধিক নারী পুরুষ তাকে মুক্ত করতে থানাভবন ঘেরাও করে। পরে তাদের সরিয়ে দিতে গেলে পুলিশের ওপর হামলা করে।

এ ঘটনায় পরাজিত মেম্বার প্রার্থী আঃ জলিল ঘরামীকে গ্রেফতার করা হয়েছে। বর্তমানে এ ঘটনায় ওই ইউনিয়নে উত্তেজনা বিরাজ করছে।
জাহিদুল ইসলাম জাহিদ
কুয়াকাটা প্রতিনিধি।
তারিখ ১৭/৬/২০২২
মোবা : 01756388814

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (রাত ২:৪১)
  • ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ১৫ই রজব, ১৪৪৪ হিজরি
  • ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮