কাশফি’র অপহরণকারীদের গ্রেপ্তারের দাবীতে ক্লাস ছেড়ে বিক্ষোভ মিছিলে দেশগাঁও জয়নাল আবেদীন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা

 

মো.মজবিুর রহমান রনি ঃ

চাঁদপুরের ফরিদগঞ্জে অষ্টম শ্রেণির ছাত্রীকে অপহরণের ঘটনায় অপরাধীদের গ্রেপ্তারের দাবীতে প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে হাজীগঞ্জের দেশগাঁও জয়নাল আবেদীন উচ্চ বিদ্যালয়ের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। সামিয়া ইসলাম কাশফি ওই বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ।

২০ জুন সোমবার সকাল ১১টায় জয়নাল আবেদীন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস কার্যক্রম বর্জন করে প্রথমে বিদ্যালয়ের মাঠে মানববন্ধন করে প্রতিবাদ জানায়। এরপর বিক্ষোভ মিছিল নিয়ে অপহরণকারী বখানে শাওনের বাড়ির সামনে গিয়ে কাশফিকে ফিরিয়ে দিতে নানা স্লোগান দেয়।

বিক্ষোভ মিছিলটি দেশগাঁও জয়নাল আবেদীন উচ্চ বিদ্যালয় মাঠ থেকে শুরু হয়ে ফরিদগঞ্জ উপজেলার ৫নং গুপ্টি ইউনিয়নের বালিমুড়া গ্রামের বখাটে শাওনের বাড়ির সামনে এসে কিছুক্ষণ অবস্থান করে পুনরায় দেশগাঁও উচ্চ বিদ্যালয় মাঠে এসে সমাপ্ত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীদের পাশে এসে দাঁড়ান দেশগাঁও ডিগ্রি কলেজ ও উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা। এসময় বক্তব্য রাখেন দেশগাঁও ডিগ্রি কলেজের অধ্যক্ষ আজহারুল ইসলাম, দেশগাঁও জয়নাল আবেদীন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মনির হোসেন, জাপা নেতা জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগ নেতা হোসেন মিজি, রাকিবসহ শিক্ষার্থীবৃন্দ। দুই প্রতিষ্ঠানের প্রায় ৬ শতাধিক শিক্ষার্থী বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে অংশগ্রহণন করে প্রতিবাদ জানায়।

সামিয়া ইসলাম কাশফি ফরিদগঞ্জ উপজেলার বালিমুড়া বৈদ্য বাড়ির আব্দুল কাদেরের মেয়ে। অপহরণ কারী শাওন একই গ্রামের মুচের বাড়ির হালিম খানের ছেলে।

সামিয়া ইসলাম কাশফি ১৭ জুন শুক্রবার সকাল ৯টায় তার বান্ধবী ফাতেমা আক্তার নিপাসহ প্রাইভেট পড়তে বাড়ি থেকে বের হয়।

পথিমধ্যে ওই গ্রামের মেহার বাড়ির সামনে রাস্তায় আসলে পূর্বে থেকে ওঁত পেতে থাকা কিশোর গ্যাং লিডার শাওন ও তার সহযোগিরা সামিয়া ইসলাম কাশফিকে জোরপূর্বক সিএনজিতে তুলে অপহরণ করে নিয়ে যায়। এসময় কাশফি রক্ষা করতে গিয়ে হামলা শিকার হয় তার বান্ধবী ফাতেমা আক্তার নিপা।

এ ঘটনায় গত ১৮ জুন শনিবার ফরিদগঞ্জ থানায় কাশফির মা বাদী হয়ে অপরহণ মামলা দায়ের করে। যার মামলা নং ২৫।

বালিমুড়া গ্রামের চিহ্নিত কিশোর গ্যাং শাওন প্রায় সময় কাশফিকে বিদ্যালয়ে যাওয়া আসার সময় বিভিন্ন ভাবে উত্ত্যক্ত করে। এনিয়ে এলাকায় বহুবার শালিস দরবার হলেও কোন ভাবেই বখাটে শাওনকে দমাতে পারেনি।

জানতে চাইলে হাজীগঞ্জ-ফরিদঞ্জ সার্কেল সোহেল মাহমুদ (পিপিএম) জানান, সামিয়াকে উদ্ধারের জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (সন্ধ্যা ৭:৪৯)
  • ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১