পলাশে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল দুই স্কুল ছাত্রী

পলাশ (নরসিংদী) প্রতিনিধি : নরসিংদীর পলাশ উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) ফারহানা আফসানা চৌধুরী পিএএ এর হস্তক্ষেপে বাল্য বিয়ের হাত থেকে রক্ষা পেল ৭ম ও ৮ম শ্রেনীর দুই স্কুল ছাত্রী। আজ বৃহস্পতিবার বিকেলে পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার টেঙ্গর পাড়া ও জিনারদী ইউনিয়নের মাঝের চর গ্রামে এ বাল্যবিয়ে বন্ধ করে দেয় স্থানীয় উপজেলা প্রশাসন।

পলাশ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেহানা পারভীন জানান, ঘোড়াশাল পৌর এলাকার টেঙ্গরপাড়া গ্রামের আবদুল সাত্তারের স্কুল পড়ুয়া মেয়ের সাথে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার কলাপাটুয়া গ্রামের মোতাহার হোসেন এর ছেলে আবু তাহেরের সাথে বিয়ের আয়োজন চলছিল। অপরদিকে জিনারদী ইউনিয়নের মাঝেরচর গ্রামের মিলন মিয়ার স্কুল পড়ুয়া মেয়ের সাথে পাশ্ববর্তী চরনগরদী গ্রামের নাজমু মিয়ার ছেলে রায়হান মিয়ার সাথে কাল শুক্রবার বিয়ে সম্পন্ন হওয়ার কথা ছিল।

এমন সংবাদ পেয়ে পলাশ উপজেলা নির্বাহী অফিসার ফারহানা আফসানা চৌধুরী পিএএ এর নির্দেশে ওই দুই মেয়ের বাড়ি গিয়ে বাল্য বিয়ে বন্ধ করে দেওয়া হয়। পরে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দিবে না বলে মুচলেকা দেন মেয়ের বাবা আবদুল সাত্তার ও নাজমু মিয়া।

এসময় উপস্থিত ছিলেন পলাশ উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের হিসাব রক্ষক কাম ক্রেডিট সুপারভাইজার মোঃ শহিদুল ইসলাম বক্স, ঘোড়াশাল পৌরসভার কাউন্সিলর মোঃ ইমরান হোসেন, জিনারদী ইউনিয়ন পরিষদের নারী সদস্য মোসাঃ কাজল রেখাসহ এলাকার গণমান্য ব্যক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (রাত ৯:৪৪)
  • ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ১১ই রজব, ১৪৪৪ হিজরি
  • ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮