পিরোজপুরে জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উৎসব

 

পিরোজপুর প্রতিনিধি :
পিরোজপুরে জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উৎসব অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এ সুবর্ণ জয়ন্তী উৎসব অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম এমপি। অনুষ্ঠানে জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমীর সভাপতি মোহাম্মদ জাহেদুর রহমানের সভাপতিত্বে ও জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান, জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান পিপিএম সেবা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন।

এসময় জেলা শিল্পকলা একাডেমীর প্রশিক্ষক, শিক্ষার্থী, বিভিন্ন দপ্তর প্রধান, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাস, সংস্কৃতিকে আমাদেরই ধরে রাখতে হবে। বর্তমান আকাশ অপ-সংস্কৃতির কবল থেকে বেড়িয়ে বাঙ্গালীর হাজার বছরের পুরোনো সংস্কৃতি জারি-সারি, পটগাট, বাউলগান, রবিন্দ্র সঙ্গীত, নজরুল গীতি, লালনগীতিসহ পুরোনো দিনের গানগুলোর চর্চা অব্যহত রাখতে হবে। মন্ত্রী আরও বলেন, বাঙ্গালীর নিজস্ব গানগুলো প্রতিনিয়ত হারিয়ে যাচ্ছে। আগের সেই সুন্দর দিনগুলোতে আমাদের ফিরে যেতে হবে। আগের দিনের গানগুলো থেকে অনেক কিছু শেখার ছিল। বর্তমান সময়ের গানগুলোতে কিছুই বোঝা যায় না। চিৎকার চেচামেচি মনে হয়। এই অপসংস্কৃতির হাত থেকে আমাদের বাঁচতে হবে। আমাদের নতুন প্রজন্মকে বাঁচাতে হবে। নাচের মধ্যে পরিপূর্ণ শিষ্ঠাচার ও শালীনতা থাকতে হবে। জীবনধর্মী নাটককে সামনে নিয়ে আসতে হবে। যাতে নাটক থেকে কোমলমতি বাচ্চাসহ দর্শকরা কিছু শিখতে পারে।

 

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (সকাল ৭:২৯)
  • ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১২ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১