মতলবে ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে গৃহপ্রদান বিষয়ক অবহিতকরণ সভা

ইমরান নাজির: মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে তৃতীয় পর্যায়ে জমি ও গৃহপ্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন সম্পর্কে মতলব দক্ষিণ উপজেলায় কর্মরত সংবাদকর্মীদের সাথে মতবিনিময় করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা হক। মঙ্গলবার (১৯ জুলাই) বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বি এইচ এম কবির আহমেদ। এতে আরো উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ুয়া, উপজেলা নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন মজুমদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রবিউল ইসলাম খানসহ উপজেলায় কর্মরত ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মী বৃন্দ।

সংবাদকর্মীদের সাথে মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, সর্বশেষ হালনাগাদ তালিকা অনুযায়ী মতলব দক্ষিণ উপজেলায় মোট ভূমিহীন ও গৃহহীন পরিবারের সংখ্যা ১শত ৭৯ জন। যার মধ্যে মতলব পৌরসভায় ১৩৫, নায়েরগাঁও উত্তর ইউনিয়নে ১৪, নয়েরগাঁও দক্ষিণ ইউনিয়নে ১৫, খাদেরগাঁও ইউনিয়নে ১১, উপাধি উত্তর ইউনিয়নে চারজন। তথ্য অনুসারে উপজেলার নারায়নপুর ও উপাধী দক্ষিণ ইউনিয়নে কোন ভূমিহীন ও গৃহীন পরিবার নেই।

নির্বাহী কর্মকর্ত আরো জানান, ভূমিহীন ও গৃহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের প্রথম পর্যায়ে একক গৃহ হিসেবে উপজেলার পেয়ারীখোলা ও খিদিরপুর মৌজায় ২৫ টি গৃহ নির্মাণ করে ২৫ জনকে বরাদ্দ দেওয়া হয়েছে এবং পৌর এলাকার চরপাথালিয়া আশ্রয়ন প্রকল্পে ১৩৫ টি কক্ষের মধ্যে ভূমিহীন ও গৃহহীন ১৩৫ জনকে জমি ও গৃহ বরাদ্দ দেওয়া হয়েছে। প্রকল্পের তৃতীয় পর্যায়ে উপজেলায় ১৯ টি গৃহ নির্মাণ করা হয়। যার মধ্যে চারটি গত ২৬ এপ্রিল প্রধানমন্ত্রী উদ্বোধন করেছেন। তৃতীয় পর্যায়ের পরবর্তী ১৫ টি গৃহ উপজেলার খাদেরগাঁও ইউনিয়নের খাসচর মৌজায় নির্মাণ সম্পন্ন হয়েছে। যা আগামী ২১ জুলাই প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন, ভূমিহীন ও গৃহীনদের তালিকা প্রণয়নের কার্যক্রম এখনো চলমান আছে। আগামী ২১ জুলাই মতলব দক্ষিণ উপজেলায় ১৫ জনকে ভূমি ও গৃহ প্রদান করা হবে যার সম্পূর্ণ ব্যয় সরকার বহন করছে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (সন্ধ্যা ৬:১১)
  • ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
  • ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১