উৎসবমুখর আয়োজনে চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবের ঈদ পুণর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন

স্টাফ রিপোর্টারঃ
উৎসবমুখর ও আনন্দঘন আয়োজনের মধ্যদিয়ে চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবের ঈদ পুণর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গতকাল ২৩ জুলাই শনিবার শ্রাবনের সকালে চাঁদপুর শহরের রসুইঘর পার্টি সেন্টারে জেলার পেশাদার সাংবাদিকদের মিলনমেলার এই আয়োজনে চাঁদপুরের, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সুশীলসমাজ এবং বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন।
সকাল ১১টায় ধর্মীয় গ্রন্থ থেকে পাঠ এবং সমবেতকণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় দিনব্যাপী আয়োজনের কার্যক্রম। এসময় অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে শুভেচ্ছা জানিয়ে জেলা সাংবাদিক ক্লাবের সদস্যদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী।


প্রথম পর্বে সংগঠনের সদস্য, সকল উপজেলা থেকে আগত মাঠপর্যায়ের পেশাদার সাংবাদিক এবং আমন্ত্রিত অতিথিদের ঈদের সেমাই ও দেশীয় ফল দিয়ে আপ্যায়ন করা হয়। এরপর আগত সাংবাদিক এবং আমন্ত্রিত অতিথিগণ একে অন্যের সাথে শুভেচ্ছা এবং কুশল বিনিময় করে ঈদ আনন্দ ভাগ করে নেন।


দুপুরে অনুষ্ঠিত হয় শুভেচ্ছা বিনিময় এবং আলোচনা সভা। এতে টেলিকনফারেন্সের মাধ্যমেম মাঠ পর্যায়ের পেশাদার সাংবাদিকদের শুভেচ্ছা জানান চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) আসনের সংসদ সদস্য অ্যাড. নুরুল আমিন রুহুল, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক সুজিত রায় নন্দী।


দুপুর ১২ টায় আলাচনা সভায় প্রধান অতিথি ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দীন আহমেদ। তিনি বলেন, গণমাধ্যম হলো একটি রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। একটি রাষ্ট্রের গণমাধ্যম যদি শক্তিশালী হয়, তবে সে রাষ্ট্রে অনেক বেশি সুরক্ষিত থাকে। এদেশের সাংবাদিকরা অনেক বেশি পরিশ্রমী এবং মেধাবী। তারা সমাজের সমস্যা, অনিয়ম, দুর্নীতির পাশাপাশি রাষ্ট্রের উন্নয়ন অগ্রযাত্রা তুলে ধরেন। এতে করে সমস্যার যেমন সমাধান হয়, তেমনিভাবে উন্নয়নও ত্বরান্বিত হয়। বঙ্গবন্ধু কন্যার হাত ধরে দেশে এই উন্নতি এবং অগ্রযাত্রায় সাংবাদিকদের অনেক বড় ভূমিকা রয়েছে। বৈশ্বিক দুর্যোগ এবং মহামারীর মধ্যমেও আমাদের মাননীয় প্রধানমন্ত্রী অত্যন্ত সাহসিকতা এবং বিচক্ষণতার মধ্যমে দেশ পরিচালনা করছেন। বিশেষ করে গ্যাস এবং বিদ্যুৎ সংকটকে বর্তমান সরকার অত্যন্ত বিচক্ষণার সাথে মোকাবেলা করছে।


তিনি আরো বলেন, চাঁদপুরের সাংবাদিকরা পজেটিভ সাংবাদিকতা করে থাকেন। অনেকেই অন্যায়ের কাছে মাথা নত করেন না। সমগ্র চাঁদপুর জেলার মাঠ পর্যায়ের পেশাদার সাংবাদিকদের নিয়ে এই সংগঠনটি প্রতিষ্ঠালাভ করেছে। আমরা এ সংগঠনের উত্তরোত্তর সাফল্য কামনা করছি। চাঁদপুরে এটি একমাত্র সংগঠন, যেখানে সমগ্র জেলার পেশাদার সাংবাদিকরা একটি প্লাটফর্মে এসে দাঁড়াতে পেরেছে এবং পারবে। কাজেই এই সংগঠনের সদস্য এবং কার্যক্রমের পরিধি অনেক বেশি থাকবে। তাই এই সংগঠনের প্রতি আমাদের চাওয়া থাকবে অনেক বেশি। আপনারা সব-সময় নেয় এবং সত্যের পক্ষে থাকবেন।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, সাংবাদিকদের সাহসী ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করতে হবে। অন্যায়ের বিরুদ্ধে আপনারা কোন আপোষ করবেন না।
চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবের আহ্বায়ক আবদুর রহমানের সভাপতিতেত্বে ও সদস্য সচিব আব্দুল আউয়াল রুবেলের সঞ্চালনায় আরো শুভেচ্ছা বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড. জহিরুল ইসলাম, চাঁদপুর জেলা যুবলীগের আহ্বায়ক আলহাজ্ব মিজানুর রহমান কালু ভূঁইয়া, বাংলাদেশ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির সভাপতি বেলায়েত হোসেন গাজী বিল্লাল, চাঁদপুর সরকারি কলেজের অধ্যপক ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক কামরুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক আলমগীর হোসেন বাহার, কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান হাতেম, চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবের যুগ্ম-আহ্বায়ক ইকবাল হোসেন পাটওয়ারী, মো. জাকির হোসেন, আহ্বায়ক কমিটিন সদস্য শাহাদাত হোসেন শান্ত, বোরহান উদ্দিন ডালিম, এম এ লতিফ, কে এম মাসুদ, চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের সভাপতি প্রভাষক ডাঃ শেখ মহসিন,সাংবাদিক আবদুল গনী, পাক্ষিক চাঁদ নগর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সাবিত্রী ঘোষ, হাজীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এনায়েত উল্ল্যাহ, সিনিয়র সহ সভাপতি সাখওয়াত হোসন, হাইমচর প্রেসক্লাবের সভাপতি মো. খুরশেদ আলম, ফরিদগঞ্জ প্রতিনিধি আনিসুর রহমান সুজন, মতলব দক্ষিণ প্রেসক্লাবের সভাপতি শ্যামল চন্দ্র দাস, মতলব উত্তর প্রেসক্লাবের সাধারন সম্পাদক মো. সাইফুল ইসলাম, কচুয়া প্রতিনিধি আহসান হাবিব।

আয়োজনের ৩য় সেশনে সকল সাংবাদিক এবং অতিথিবর্গগ মধ্যাহ্নভোজে অংশ নেন। সবশেষে আমন্ত্রিত সাংবাদিক ও অতিথিদের ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপন ঘোষণা করা হয়।
এর আগে অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে সাংবাদিক মাওলানা সাইফুল্লাহ্ এবং গীতা পাঠ করেন সাংবাদিক শ্যামল চন্দ্র। এই ঈদ পুনর্মিলনীতে দেড় শতাথিক সাংবাদিক অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (বিকাল ৪:৫৩)
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০