চাঁদপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের মুলতবি সভা অনুষ্ঠিত 

শ্যামল সরকারঃআওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী আগামী  (২৭ জুলাই) বুধবার পালনকল্পে চাঁদপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের এক মুলতবি সভা অনুষ্ঠিত হয়েছে।

১৯৯৪ সালের এই দিনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক নেতাদের সমন্বয়ে স্বেচ্ছাসেবক লীগ প্রতিষ্ঠা করেন। গৌরবোজ্জ্বল সংগ্রাম ও সাফল্যের পথ বেয়ে সংগঠনটি ২৮ বছরে পদার্পণ করলো। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন আওয়ামী লীগের বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি আন্দোলন, সংগ্রাম ও দুর্যোগ মোকাবিলায় সব সময় মাঠে ছিল। গত বছর দেশে করোনা মহামারি শুরুর পর থেকে করোনা সংক্রমণ রোধে জন সচেতনতা সৃষ্টি এবং অসহায় ও কর্মহীন মানুষের পাশে থেকে  কাজ করে যাচ্ছে স্বেচ্ছাসেবক লীগ। তবে করোনার কারণে এবার প্রতিষ্ঠাবার্ষিকীতে সংগঠনটির এবারের ব্যাপক কর্মসূচি গ্রহন করেছেন।

স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফেরদাউস মোর্শেদ জুয়েল  বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশে বৈশ্বিক করোনা মহামারির শুরু থেকে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা ভয়কে জয় করে সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে সারা দেশের মানুষের পাশে দাঁড়িয়েছে। আমাদের কর্মীরা করোনায় মৃতদের গোসল, জানাজা ও সৎকার করেছেন। অসহায় কর্মহীন মানুষের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন। এছাড়াও মুজিববর্ষ, মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান চলাকালে দেশের বিভিন্ন স্থানে উগ্র সাম্প্রদায়িক অপশক্তি বিএনপি, জামায়াত, হেফাজতের বর্বরোচিত হামলা ও বঙ্গবন্ধুর ভাস্কর্য এবং দেশের গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার প্রতিবাদে রাজপথে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি নেতাকর্মী সক্রিয় ছিল।’

প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির মধ্যে রয়েছে— সকাল ৬টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। সকাল ৯টায় ধানমন্ডির জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ঐতিহাসিক  সামনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ। বিকাল সাড়ে ৪টায়  দলের প্রধান কার্যালয়ে থেকে শুরু হবে বিশাল শোডাউন সহ র ্যালি। ২৩ জুলাই সন্ধ্যায় অনুষ্ঠিত উক্ত সভায় সভাপতির বক্তব্যে রাখেনজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এডভোকেট হেলাল হোসেন, সিনিয়র সহ সভাপতি হাবিবুর রহমান লিটু, জাহিদুর রহমান জাহিদ,মোঃ আতাউর রহমান পাটওয়ারী , মাইনুদ্দিন আরিফ সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদুর রহমান পরান, সাংগঠনিক সম্পাদক পিন্টু সাহা, দপ্তর সম্পাদক রণজিৎ সাহা মুন্না, সদস্য আবু সায়েম, স্বেচ্ছাসেবক লীগ নেতা মমিনুল ইসলাম উজ্জ্বল, রাসেল আহমেদ, নিশান, জুয়েল কান্তি নন্দু, জাকারিয়া গাজী, ইমান গাজী সহ বিভিন্ন উপজেলা থেকে আগত স্বেচ্ছাসেবক লীগের নেতারা বক্তব্য রাখেন। রক্তারা আগামী ২৭ জুলাইর প্রতিষ্ঠাবার্ষিকীর সকল কর্মসূচী সফল করার জন্য দৃঢ়প্রত্যয় ব্যাক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (বিকাল ৫:৫০)
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০