সোনাগাজীর মুহুরী প্রজেক্ট এলাকায় মৎস্য প্রকল্প জবরদখল চেষ্টা ; আদালতে মামলা

 

সোনাগাজী প্রতিনিধি :-
ফেনীর সোনাগাজী উপজেলাধীন সদর ইউনিয়নের থাক খোয়াজের লামছি মৌজায় সোনাপুর গ্রামের আবুল কাশেমের মৎস্য প্রকল্প জবরদখল চেষ্টার অভিযোগে ভৈরব চৌধুরী এলাকার জামাল উদ্দিন ফরায়জীর বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধির ১৪৫ ধারায় ফেনীর আদালতে মামলা দায়ের করা হয়েছে।

বাদীর লিখিত অভিযোগ ও প্রদর্শিত কাগজপত্র সূত্রে জানা যায়, আবুল কাশেম, পিতা- মৃত আবদুল ছোবহান, সাং- সোনাপুর, (বদরুদ্দীন জমাদার বাড়ী), আমিরাবাদ, সোনাগাজী, ফেনী। তিনি বাদী হয়ে গত ১৯/০৭/২০২২ ইং বিজ্ঞ অতিরিক্ত ম্যাজিষ্ট্রেট আদালত ফেনীতে ফৌজদারি কার্যবিধি ১৪৫ ধারায় প্রতিপক্ষ সোনাগাজী সদর ইউনিয়নের ছাড়াইতকান্দি গ্রামের (ফরায়জী বাড়ীর) জামাল উদ্দিন ফরায়জী ও তার পুত্র মোঃ মামুন ফরায়জীর বিরুদ্ধে মিস মামলা নং ৪৫৯/২২ দায়ের করেন।

আবুল কাশেম জানান- তার ওয়ারিশী ও রেকর্ড মূলে মালিকানাধীন থাক খোয়াজের লামছি মৌজার সিএস ২৩০ নং খতিয়ানের ২৫৬৮ দাগ, দিয়ারা ৭৯৪ নং খতিয়ানের ১/১৩০ দাগ, বিএস ১৬২ নং খতিয়ানের ৪৩২/৪৩৪ দাগ সহ অপরাপর দাগে মোট ভূমির পরিমাণ ১৬০ শতক। যাহা তার নামে ১৬২ নং বিএস খতিয়ান প্রচারিত হয় ও যাবতীয় খাজনাদি হালনাগাদ পরিশোধ করা হয়েছে। যার চৌহদ্দি; উত্তরে- ওয়াবদার বেড়ীবাঁধ, দক্ষিণে- আবদুল মোমিন গং, পূর্বে- গঠন মেম্বার, পশ্চিমে- আবুল চাপরাশি।

আবুল কাশেম উক্ত ভুমিতে মৎস্য প্রকল্প নির্মাণ করে ভোগ দখলে রয়েছেন। সাম্প্রতিক সময়ে ছাড়াইত কান্দি গ্রামের মৃত মনির উদ্দিনের ছেলে জামাল উদ্দিন ফরায়জী ও তার পুত্র মোঃ মামুন উক্ত মৎস্য প্রকল্প গায়ের জোরে জবরদখল করার চেষ্টা চালায়, তারা প্রকল্পের সীমানা খুঁটি, সাইনবোর্ড ও চতুর্দিকে দেওয়া নেটজাল ফেলে দেয় এবং আবুল কাশেমকে হুমকি ধমকি দিতে থাকে। আবুল কাশেম উক্ত মামলার বিবাদীদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

মৎস্য প্রকল্প জবরদখল চেষ্টার অভিযোগ অস্বীকার করে জামাল উদ্দিন ফরায়জী ও তার পুত্র মোঃ মামুন জানান- পানি উন্নয়ন বোর্ডে থেকে ইজারা নিয়ে ২০০৮ সাল থেকে তারা এখানে মৎস্য প্রকল্প নির্মাণ করেছেন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (সকাল ৮:৪০)
  • ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১৫ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি
  • ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১