ফরিদগঞ্জে রক্তযোদ্ধা সংগঠন’র বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

 

মোশারফ হোসেন ফারুক মৃধা ফরিদগঞ্জ প্রতিনিধিঃ

চাঁদপুরের ফরিদগঞ্জে রক্তযোদ্ধা সংগঠন’র পক্ষ থেকে সর্বসাধারণ মানুষদের জন্য বিনামূল্য রক্তের গ্রুপ নির্নয়ের আয়োজন করা হয়েছে।

৭ আগস্ট (রোববার)ফরিদগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার সম্মুখে সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বিনামূল্যে রক্তের নির্নয়ে আয়োজন করা হয়৷ এতে শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্নয় করা হয়।

‘তুচ্ছ নয় রক্তদান, বাঁচতে পারে একটি প্রাণ’ এমন প্রতিপাদ্যকে সামনে রেখে চলতি বছরে ১৯ জুন প্রতিষ্ঠিত সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে সংগঠনের সেচ্ছাসেবীরা নিয়মিত ভাবে উপজলার বিভিন্ন অঞ্চলের অসুস্থ মানুষ জন্য রক্ত সংগ্রহের কাজ করে আসছে।

সংগঠনের মডারেটর মেহেদী হাসান  এই প্রতিনিধিকে জানান, মানবতার কল্যানে কাজ করার দৃঢ়তায় সমাজের মানুষের পাশে দাঁড়ানোর জন্য আমরা কয়েকজন একত্রিত হই। সংগঠন হওয়ার পর এখন পর্যন্ত সাধারণ মানুষের পাশে দাড়ানোর জন্য ভিন্ন সময়ে  সাধারণ মানুষের জন্য রক্ত সংগ্রহের কাজ করে যাচ্ছি আমরা এক ঝাঁক সেচ্ছাসেবী।

নিয়মিত রক্ত সংগ্রহের কাজ করা ছাড়া এই প্রথম বারের মতো আমরা সর্বসাধারন মানুষ যেন নিজেদের রক্তের গ্রুপ জানতে পারে এবং বিপদ মহুর্তে রক্তদানের মাধ্যমে মানুষের পাশে দাঁড়াতে পারে সেজন্য  আজ আমাদের সংগঠনের পক্ষ থেকে বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্নয়ের আয়োজন করেছি। আমাদের পরিকল্পনা আছে পরবর্তীতে যেসব সুবিধাবঞ্চিত মানুষদের নির্দিষ্ট ফ্রি দিয়ে ডাক্তার দেখানো সম্ভব হয় না নিম্ন আয়ের এমন সাধারণ মানুষ যেন চিকিৎসা সেবা পান সেজন্য তাদের চিকিৎসা সেবা পেতে এমবিবিএস ডাক্তারের মাধ্যমে ভবিষ্যৎতে ফ্রি মেডিকেল ক্যাম্প করার। সর্বোপরি আমাদের সংগঠনের সদস্যরা মানবতার সেবায় নিজেদের নিয়োজিত রাখতে চাই।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (দুপুর ১২:০৮)
  • ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ১৭ই রজব, ১৪৪৪ হিজরি
  • ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮