৯ বছর পর জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ হারল বাংলাদেশ

নিউজ ডেস্কঃ

প্রথম ওয়ানডের মতো দ্বিতীয় ওয়ানডেতেও দাপুটে জয়ে সিরিজ জিতল জিম্বাবুয়ে। সেকান্দর রাজার অপরাজিত সেঞ্চুরি ও চাকাভার সেঞ্চুরিতে পাত্তাই পেল না বাংলাদেশ। ৯ বছর পর ব্যর্থতার ষোলকলা পূর্ণ করলেন বাংলাদেশি বোলাররা। তাদের দাপটে এক ম্যাচ হাতে রেখেই পাঁচ উইকেটে লজ্জাজনক পরাজয় বরণ করল তামিম বাহিনী।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে সমতায় ফেরার প্রত্যাশায় আজ দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ২৯০ রান সংগ্রহ করে টাইগাররা। ২৯১ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ৪৭.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৯১ রান করে ৫ উইকেটে ম্যাচ জিতে নেয় জিম্বাবুয়ে। এ জয়ের ফলে ৩ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে সিরিজ জিতেছে জিম্বাবুয়ে।

১০ আগষ্ট সিরিজের শেষ তথা তৃতীয় ওয়ানডে ম্যাচে মাঠে নামবে দু’দল। ওই ম্যাচে স্বাগতিকরা জিতলে হোয়াইটওয়াশ হবে তামিম বাহিনী। ২০২১ সালের মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ হেরেছিল টাইগাররা। প্রথম ম্যাচের মত আজো সিকান্দার রাজা অপরাজিত শত রানের ইনিংস খেলেন। তিনি ১২৭ বলে ১১৭ রানে অপরাজিত থাকেন। চাকাভা ৭৫ বলে ১০২ রানের নান্দনিক ইনিংস খেলে দলের জয়ে অগ্রণী ভূমিকা রাখেন। টাইগার বোলারদের মধ্যে হাসান মাহমুদ ৪৭ রানে এবং মেহেদী হাসান মিরাজ ৫০ রানে ২ উইকেট লাভ করেন। অপর উইকেট তুলে নিয়েছেন তাইজুল ইসলাম। এ ম্যাচে আজ ১৭ ওভার শেষে ৫৪ রান তুলতে ৪ উইকেট হারিয়ে চাপে ছিল স্বাগতিকরা। সেখান থেকে ম্যাচ বের করে নেন চাকাভা এবং সিকান্দার রাজা।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (রাত ৮:৫৩)
  • ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ১১ই রজব, ১৪৪৪ হিজরি
  • ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮