ঝিকরগাছায় আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও ফ্রি ফ্রিল্যান্সিং ট্রেনিং প্রদান

 

শাহাবুদ্দিন মোড়ল , ঝিকরগাছা যশোর : “বয়স-নির্বিশেষে সাম্য: সব বয়সীদের জন্য এক বিশ্ব” এই স্লোগানকে সামনে রেখে
যশোরের ঝিকরগাছায় আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষে উপজেলার যুব সংগঠন পেন ফাউন্ডেশনের আয়োজনে ও যুব উন্নয়ন অধিদপ্তরের বাস্তবায়নে আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষ্যে আলোচনা সভা, সনদপত্র ও গাছের চারা বিতরণ এবং ফ্রি ফ্রিল্যন্সিং ট্রেনিং প্রদান করা হয়েছে।
শুক্রবার সকালে স্থানীয় ঝিকরগাছা দারুল উলুম কামিল মাদ্রাসার হলরুমের এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ আরব আলী।
তিনি তার বক্তব্যে বলেন, ২০৩০ সালকে সার্থক করে তোলা এবং উন্নয়নের ১৭টি লক্ষ্যকে সুচারুভাবে প্রণয়ন করাই আন্তর্জাতিক যুব দিবসের মূল উদ্দেশ্য। উপজেলার যুব সংগঠন পেন ফাউন্ডেশন যুবদের সামগ্রীক উন্নয়নে গৃহীত উদ্যোগসমূহ সত্যিই প্রশংসার দাবীদার। সবাইকে পড়াশুনা শেষ করে চাকুরীর পিছনে না ছুটে আত্মকর্মী হওয়ার আহবান জানিয়েছেন।
পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা ইমদাদের সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট সাহিত্যিক ও পেন ফাউন্ডেশনের সভাপতি মোঃ সফিয়ার রহমান। বিশেষ অতিথি ছিলেন বাঁকড়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ সামছুর রহমান, সরকারি শহীদ মশিয়ূর রহমান কলেজের প্রভাষক মোঃ হারুন অর রশীদ, আইটি এক্সপার্ট কবিও ছড়াকার টিপু সুলতান, পেন ফাউন্ডেশনের প্রোগ্রাম ম্যানেজার মোঃ আয়ুব হোসেন, হিসাবরক্ষক রত্না ইসলাম প্রমুখ। উল্লেখ্য এসময় ফ্রি ফ্রিল্যন্সিং ট্রেনিং পরিচালনা করেন পেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইমদাদুল হক ইমদাদ এবং আলোচনায় সভা শেষে শতাধিক যুব ও যুব মহিলাদের মাঝে যুব উন্নয়ন থেকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণপ্রাপ্ত যুবদের মাঝে সনদপত্র ও ঔষুধি, বনজ ও ফলের গাছের চারা বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (বিকাল ৩:৫৫)
  • ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১০ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১