কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া ঠিক নয়: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্কঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া ঠিক নয়। এই মাটিতে যাদের জন্ম, তারা নিজেদের মতো করে ধর্ম পালন করবে।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) বিকেলে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে রাজধানীর ঢাকেশ্বরী মন্দির ও চট্টগ্রামের জে.এম.সেন হল প্রান্তে জন্মাষ্টমীর শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন তিনি।এ সময় শ্রী শ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ এবং বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, সব ধর্মেরই কিছু মানুষ বিভিন্ন সময় বিভিন্ন সমস্যা তৈরির চেষ্টা করলেও সরকারের পক্ষ থেকে সবসময় দ্রুত ব্যবস্থা নেয়া হয়।

প্রধানমন্ত্রী আরও বলেন, দেশে সম্প্রীতির পরিবেশ নষ্ট করার চেষ্টা করা হয় বিভিন্ন সময়। সব ধর্মেই আছে, যারা এসব সমস্যা করার চেষ্টা করে। তবে কোনো ঘটনা ঘটলে ব্যবস্থা নেয়া হয়।

শেখ হাসিনা বলেন, আমরা মানবধর্মে বিশ্বাস করি, সব ধর্মেই এ কথা বলা হয়। কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে কথা বলা ঠিক না। আওয়ামী লীগ তা বিশ্বাস করে না। সব মানুষ সমানাধিকার ভোগ করবে।

এ সময় সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশে তিনি বলেন, নিজেদের সংখ্যালঘু নয়, এই দেশের নাগরিক হিসেবে মনে করবেন, সমান অধিকার থাকবে এই আত্মবিশ্বাস নিয়ে চলতে পারলে দুষ্টু লোকেরা কিছু করতে পারবে না। ঐক্য নিয়ে চলতে হবে।

ভোরের কাগজ

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (সকাল ৭:১০)
  • ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ৫ই রজব, ১৪৪৪ হিজরি
  • ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১