জমি দখলে বাঁধা দেয়ায় দুই ভাইকে কুপিয়ে জখম

শাহিনুর ইসলাম প্রান্ত,
লালমনিরহাট প্রতিনিধি:
লালমনিরহাটের আদিতমারী উপজেলায় জমি জবর দখলে বাঁধা দেয়ায় প্রতিপক্ষের দায়ের কোপে দুই ভাই রক্তাক্ত।
শনিবার(২০ আগস্ট) বিকেলে উপজেলার ভাদাই ইউনিয়নের ভাদাই আদর্শ বাজার এলাকায় এ হামলার ঘটনা ঘটে।
আহতরা হলেন, উপজেলার ভাদাই ইউনিয়নের ভাদাই আদর্শ বাজার এলাকার কিশোরী মোহন রায়ের ছেলে চিত্ররঞ্জন রায়(৩৬) ও তার ছোট ভাই কার্তিক চন্দ্র রায়(৩২)।
পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার ভাদাই আদর্শ বাজার সংলগ্ন পৈত্রিক সুত্রে পাওয়া জমিতে দোকান ঘর ভাড়া দিয়ে চলে কিশোরী মোহনের সংসার। পেশিশক্তির জোরে সেই জমি জবর দখলের পায়তারা করছেন প্রতিবেশী মৃত সত্য নাথের ছেলে মনোরঞ্জন ও রাধাকান্ত রায়। জমি রক্ষায় আদালতে মামলা দায়ের করেন কিশোরী মোহন রায়। আদালত জমির উপর নিষেধাজ্ঞা জারি করেন।
শনিবার(২০ আগস্ট) বিকেলে দলবল নিয়ে সেই জমির উপর থাকা দোকান ঘর উচ্ছেদের চেষ্টা করেন মনোরঞ্জন ও রাধাকান্ত গংরা। বিষয়টি বুঝতে পেয়ে বাঁধা দেন কিশোরী মোহনের ছেলে চিত্ররঞ্জন রায়। এ সময় প্রতিপক্ষের দায়ের কোপে মাথায় রক্তাক্ত জখম হন তিনি। পরে তাকে বাঁচাতে ছুটে এসে প্রতিপক্ষের হামলার শিকার হন তার ভাই কার্তিক চন্দ্র ও স্ত্রী বিথী রানী। পরে স্থানীয়রা এসে আহতদের উদ্ধার করে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
কিশোরী মোহন বলেন, দুর্বলের উপর সবাই অত্যচার করে। পৈত্রিক জমিও দখলের চেষ্টা করছে। আমরা নিরীহ মানুষ আদালতের আশ্রয় নিয়েছি। তারা আদালতের নির্দেশ অমান্য করে জমি জবর দখলের চেষ্টা করে।বাঁধা দিতে গিয়ে আমার দুই ছেলেকে দা দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করেছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোক্তারুল ইসলাম বলেন, আহতরা থানায় এসেছিল। লিখিত অভিযোগ দিচ্ছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ১২:৫৬)
  • ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৫ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল)
পুরানো সংবাদ