পলাশে কো-অপারেটিভ জুটমিল পরিদর্শন করলেন বস্ত্রমন্ত্রী

পলাশ (নরসিংদী) প্রতিনিধি : বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, বৈদেশিক মুদ্রা অর্জনে বর্তমান সরকারের আগ্রহের প্রেক্ষিতে সারা দেশে বন্ধ হওয়া পাটকলগুলো চালুর সিদ্ধান্ত নিয়েছে সরকার। ইতিমধ্যেই চিহ্নিত করে লিজ দেয়া দশটি পাটকলের মধ্যে দুটো চালু হয়েছে, আগামী ছয় মাসের মধ্যে বে-সরকারী ব্যবস্থাপনায় বাকী আটটি পাটকল চালু করা সম্ভব হবে। যেখানে উৎপাদিত ৯০ শতাংশ পণ্যই বিদেশে রপ্তানী করা হবে।

আজ বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে নতুন করে লিজ সম্ভাব্য নরসিংদীর পলাশে বিজেএমসির নিয়ন্ত্রানাধীন দীর্ঘ দিন ধরে বন্ধ হয়ে থাকা কো-অপারেটিভ জুটমিল পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী এসব কথা জানান।

এসময় উপস্থিত ছিলেন পাট ও বস্ত্র মন্ত্রনালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য তামান্না নুসরাত বুবলী এমপি, বস্ত্র ও পাট সচিব মো: আব্দুর রউফ, বিজেএমসির চেয়ারম্যান সালেহ আহম্মেদ, নরসিংদীর জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান, নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান ও পলাশ উপজেলা নির্বাহী অফিসার ফারহানা আফসানা চৌধুরীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এসময় মন্ত্রী আরো বলেন, বাংলাদেশ পাটকল করপোরেশন (বিজেএমসি’র) ভাড়াভিত্তিক মিলে বেসরকারি ব্যবস্থাপনায় উৎপাদন ও উৎপাদিত পাটপণ্য রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে। এসব মিলে নতুন করে অনেকের কর্মসংস্থানের সুযোগ তৈরী হয়েছে। ইতোমধ্যে ৩টি জুট মিল ভাড়াভিত্তিক ইজারা প্রদান করা সম্ভব হয়েছে। অরো তিনটি জুট মিল এর লিজ কার্যক্রম চলমান রয়েছে। আগামী ছয় মাসের মধ্যেই সবকটি প্রতিষ্ঠান থেকে শতভাগ রপ্তানীমুখী পণ্য উৎপাদনে সরকার বদ্ধ পরিকর।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ১২:৫৬)
  • ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৫ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল)
পুরানো সংবাদ