May 25, 2022, 12:41 am

News Headline :
ময়মনসিংহে ব‍্যবসায়ী সমিতির উদ্যোগে পরিচ্ছন্ন হলো চুড়খাই বাজার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তির প্রতিবাদে ফরিদগঞ্জে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল মধ্যপাড়া খনি শ্রমিক সন্তানদের শিক্ষা উপবৃত্তি প্রদান ঠাকুরগাঁওয়ে মোটর সাইকেলের ধাক্কায়  বৃদ্ধার মৃত্যু  পিরোজপুরে বেগম খালেদা জিয়াকে কটূক্তি ও কেন্দ্রিয় ছাত্রদলের সভাপতি’র উপরে মামলা নির্যাতনের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ মিছিল প্রধানমন্ত্রীকে কটূক্তির প্রতিবাদে সরকারি কলেজ ছাত্রলীগের বিক্ষোভ  জেলা তথ্য অফিস আয়োজনে সরকারের উন্নয়ন কার্যক্রম প্রচারণায় হাইমচরে মহিলা সমাবেশ পার্বতীপুরে ল্যাম্ব হাসপাতাল কতৃক টর্নেডো কবলিত ১০ পরিবারকে সহায়তা প্রদান  চান্দ্রায় ইউনিয়ন পরিষদে নিবন্ধিত জেলেদের মাঝে চাউল বিতরণ একজন কবি ও লেখকের চোখে অঞ্জনা খান মজলিস

ইতালিতে দুই মাস পর দুর্বল হয়ে পরেছে করোনা ভাইরাস

 আন্তর্জাতিক ডেস্কঃ সাড়া বিশ্বে ভয়াবহ এক আতঙ্কের নাম করোনা ভাইরাস। প্রাণঘাতী এই ভাইরাস বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। এতে আক্রান্ত হয়েছে লাখ লাখ মানুষ, মৃত্যুর সংখ্যাও কম নয়।
রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, করোনা নিয়ে নানা আতঙ্কের মধ্যেই সুখবর দিয়েছেন ইতালির এক চিকিৎসক। তার দাবি, করোনাভাইরাস আগের মতো আর শক্তিশালী নেই। এই ভাইরাস দিন দিন শক্তি হারিয়ে দুর্বল হচ্ছে।
রোববার আলবার্তো নামে ইতালির এক প্রবীণ চিকিৎসক বলেন, করোনাভাইরাস এর শক্তি হারাচ্ছে এবং এটি এখন কম প্রাণঘাতী হয়ে উঠছে।
মিলান শহরের সান রাফায়েলে হাসপাতালের এই চিকিৎসক বলেন, বর্তমানে বাস্তবিকতা হচ্ছে ক্লিনিক্যালি এই ভাইরাসটি ইতালিতে আর নেই। এক বা দু’মাস আগেও ইতালিতে তাণ্ডব চালিয়েছে এই ভাইরাস। কিন্তু গত ১০ দিনের হিসাবে এই ভাইরাসের তাণ্ডব চালানো বা প্রাণঘাতী হয়ে ওঠার ক্ষমতা অনেকটাই হ্রাস পেয়েছে।
চলতি মাসে ইতালিতে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। তবে ইতালি সরকার বলছে, করোনার বিরুদ্ধে জয়ী হবার ঘোষণা দেওয়ার সময় এখনও আসেনি।
করোনায় আক্রান্ত ও মৃত্যুতে বর্তমানে ৬ষ্ঠ অবস্থানে রয়েছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩২ হাজার ৯৯৭। এখন পর্যন্ত মারা গেছে ৩৩ হাজার ৪১৫ জন। তবে এর মধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৪২ হাজার ৭৫ জন। এছাড়া আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৪৩৫ জন।
এদিকে, করোনার শক্তি হারানোর কথা স্বীকার করেছেন ইতালির আরও এক চিকিৎসক। জেনোয়া শহরের সান মার্টিনো হাসপাতালের চিকিৎসক মাত্তেও বাসেতি বলেন, দু’মাস আগে এই ভাইরাসের যে শক্তি ছিল বর্তমানে তা নেই।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © greenbanglanews.com
Design, Developed & Hosted BY ALL IT BD