ব্রিটিশ হাইকমিশনে প্রধানমন্ত্রী, শোক বইতে সই

নিউজ ডেস্কঃ

প্রয়াত ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের জন্য শোক জানাতে ব্রিটিশ হাইকমিশনে গিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় শোক বইতে সই করে রানি এলিজাবেথকে স্মরণ করেন তিনি।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) ঢাকায় ব্রিটিশ হাইকমিশনে দুপুর ১২টা ২০ মিনিটে শোক বইতে সই করেন প্রধানমন্ত্রী।ঢাকায় ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন এক টুইট বার্তায় শোক বইয়ের প্রধানমন্ত্রীর সই করার ছবি প্রকাশ করেছেন।

ব্রিটিশ হাইকমিশনার লিখেছেন, ‌মহামান্য রানি দ্বিতীয় এলিজাবেথের জন্য শোক বই স্বাক্ষরের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে পেরে আমি কৃতজ্ঞ। প্রধানমন্ত্রী মহামান্য রানির জ্ঞান ও প্রজ্ঞা এবং মহামান্যের সঙ্গে তার ও তার বাবার বহু বৈঠকের কথা স্মরণ করেছেন।

এর আগে রবিবার ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডিকসনের বাসভবনে শোক বই খোলা হয়।রানির মৃত্যুতে বাংলাদেশে শুক্রবার, শনিবার ও রবিবার তিন দিনের রাষ্ট্রীয় শোক পালন করা হয়েছে। এই তিন দিন জাতীয় পতাকা অর্ধনমিত থাকছে।

রানির মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য সম্পন্ন হবে ১৯ সেপ্টেম্বর। সেদিন ব্রিটেনে ছুটি ঘোষণা করা হয়েছে।

বাকিংহাম প্রাসাদ থেকে দেওয়া এক ঘোষণায় জানানো হয়েছে, রানির কফিন ব্যালমোরাল প্রাসাদ থেকে যাত্রা শুরু করবে রোববার। ১৯ সেপ্টেম্বর শেষকৃত্য সম্পন্ন হবার আগে চার দিন তার মরদেহ ওয়েস্টমিনস্টার হলে রাখা হবে। যাতে সাধারণ মানুষ রানিকে তাদের শেষ শ্রদ্ধা নিবেদন করতে পারে।সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১৯ সেপ্টেম্বর লন্ডনে ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠানে অংশ নিতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (সন্ধ্যা ৬:৪১)
  • ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৯ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১