মাছের সাথে শত্রুতা- মতলব উত্তরে বিষ দিয়ে ২ লক্ষাধিক টাকার মাছ নিধন

নাঈম মিয়াজী:

মতলব উত্তরে বিষ দিয়ে ২ লক্ষাধিক টাকার মাছ নিধন করে ফেলেছে দুর্বৃত্তরা। মাছের সাথে এ কেমন শত্রুতা, এলাকায় বাণিজ্যিকভাবে প্রচুর মাছ চাষ হলেও এ ধরনের ঘটনার কখনো ঘটেনি বলে জানান স্থানীয় মাছ চাষীরা। মতলব উত্তর উপজেলার হাজীপুর গ্রামে এই ঘটনাটি ঘটে গত বৃহস্পতিবার(২২ সেপ্টেম্বর) দিবাগত রাতে।

ঘটনার খোঁজখবর নিয়ে জানা যায়, স্থানীয় হাজিপুর গ্রামের রুবেল মিয়া তার দুটি পুকুরে মাছ চাষ করেন। এর মধ্যে ২৫ শতকের এই পুকুরটিতে রুই, কাতল, মৃগেল, তেলাপিয়া সহ নানা জাতের মাছ চাষ করেছেন। শুক্রবার(২৩ সেপ্টেম্বর) সকালে পুকুর ঘাটে গিয়ে দেখেন মাছ মরে ভেসে উঠেছে। চারদিকে শুধু মরা মাছ আর মাছ ভেসে রয়েছে। আশপাশের লোকজন এসে এ দৃশ্য দেখে সবাই যেন হতবাক। স্থানীয় লোকরা বলাবলি করছে মাছ চাষী রুবেল মিয়া খুবই সদালাপী ও মিষ্টভাষী। কারো সাথে তার শত্রুতা থাকতে পারে এমনটা তাদর সকলেরই অজানা।

ওই এলাকার মাছচাষী আব্দুল বাতেন প্রধান জানান, আমাদের এলাকায় আমরা প্রচুর মাছ চাষ করে আসছি। কিন্তু কখনো কারো পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করার ঘটনা এই প্রথম।

ক্ষতিগ্রস্থ মাছচাষি রুবেল মিয়া জানান, জানামতে আমি ভাই কারো কোন ক্ষতি করি নাই কিন্তু কে বা কারা আমার এই ক্ষতি করে ফেলল আমি মোটেও বুঝতে পারছি না। আমার কমপক্ষে দুই লক্ষাধিক টাকার মাছ মারা গেছে। মাছের সাথে এ কেমন শত্রুতা আমি ঠিক বুঝে উঠতে পারছিনা।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (সন্ধ্যা ৬:৩৫)
  • ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০