কাওয়ারখোপ ইউনিয়নে বসতভিটা দখলে নিয়েছে ভুমিদস্যু জাফর আলম, সংবাদ সম্মেলনে ভুক্তভোগীর অভিযোগ

আবদুর রাজ্জাক, বিশেষ প্রতিনিধি:
কক্সবাজারের রামু উপজেলার কাওয়ারখোপ ইউনিয়নের পূর্ব পাড়া ৪নং ওয়ার্ডের ভূমিদস্যু জাফর আলম বাহিনীর নেতৃত্বে পৈতৃক বসতভিটা দখলে নিতে দফায় দফায় হামলার অভিযোগ করেন ভুক্তভোগী একই এলাকার পিয়ার আলীর পুত্র হাবিব উল্লাহ।

২৮ সেপ্টেম্বর কক্সবাজার শহরের একটি হোটেল কক্ষে সাংবাদিকদের তিনি এই অভিযোগ করেন।

তিনি বলেন, বিগত ২৫/০৭/২২ ইং তারিখে ভুমিদস্যু জাফর আলমের নেতৃত্বে বসতভিটা দখলে নিতে সশস্ত্র হামলা করা হয়। এতে ৪/৫ গুরুতর আহত হয়। উক্ত ঘটনায় গুরুতর আহত নুরুল আমিন বিগত ১৩ সেপ্টেম্বর মৃত্যু বরণ করেন। এতে মৃত নুরুল আমিনের স্ত্রী বাদী হয়ে কক্সবাজার আদালতে ভুমি দস্যু জাফর আলমকে প্রধান আসামি করে মামলা দায়ের করেন।

তিনি আরো বলেন, এসব ঘটনাকে তোয়াক্কা না করে প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ইউনিয়ন দাপিয়ে বেড়াচ্ছে রামু উপজেলা বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ভুমি দস্যু জাফর আলম। রামু থানা পুলিশকে মোটা অংকের টাকার বিনিময়ে ম্যানেজ করে প্রতিনিয়ত আমার বসতভিটা দখলে নিতে হুমকি দিয়ে আসছে। সম্প্রতি আমাকে আমার বসতভিটা থেকে উচ্ছেদ করে, এছাড়াও কোনো প্রকার অভিযোগ ও মামলা মোকদ্দমা দায়ের করলে আমাকে ও আমার পরিবারের প্রাণনাশ হবে। এমন হুমকি দিচ্ছে ভুমি দস্যু জাফর আলম বাহিনী।

এই ন্যাক্কারজনক ঘটনার বিষয়ে স্থানীয় চেয়ারম্যান শামসুল আলমকে অবহিত করলে তিনি বিচারের নামে ১৫ হাজার করে উভয়পক্ষ থেকে টাকা জমা নেন। চেয়ারম্যান জাফর আলমকে কোনো প্রকার স্থাপনা করতে নিষেধ করেন। পরবর্তীতে এক অদৃশ ক্ষমতায় কোনো প্রকার সমাধান হয়নি।

তিনি আরো বলেন, আমার ভাই নুরুল আমিন নিহত হওয়ার ঘটনায় ভূমি দস্যু জাফর আলমের বিরুদ্ধে মামলা হয়। যা সংবাদপত্রে প্রকাশিত হয়েছিল। প্রশাসন থেকে এখনো পর্যন্ত কোন প্রকার সুষ্ঠু সমাধান পাইনি। এই হত্যার সুষ্ঠ বিচারের জোর দাবি জানাচ্ছি। এছাড়াও বর্তমানে এই ভূমিদস্যু বাহিনী অসংখ্য বড় বড় গাছ কেটে জোরপূর্বক ইটের দেয়াল তুলে জমি দখলে নিয়েছে। আমরা অসহায় ও নিরিহ মানুষ হিসেবে সাংবাদিকদের মাধ্যমে এর প্রতিকার চাই। জমির খতিয়ান আমার দাদা পিয়ার আলী ও তার ভাইদের নামে। কাওয়ারখোপ মৌজার খতিয়ান নং – ১৬০।

তিনি বলেন, আমি প্রশাসনের নিকট আমাদের পরিবারের নিরাপত্তা চাই। সংশ্লিষ্ট বিষয়টি নিরপেক্ষ তদন্তের মাধ্যমে অসহায় আমার পরিবারের বসতভিটা দখলমুক্ত করে যথাযথ ভূমিকা পালনের জোর দাবি জানাচ্ছি।

পরিশেষে তিনি আরো বলেন, ভুমি দস্যু জাফর আলমকে আইনের আওতায় নিয়ে এসে আমার বসতভিটা দখলমুক্ত করতে সাংবাদিক ভাইদের মাধ্যমে সংশ্লিষ্ট প্রশাসনকে এগিয়ে আসার দাবি জানাচ্ছি। পাশাপাশি আমি ও আমার পরিবারের সদস্যদের জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (ভোর ৫:৪৬)
  • ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১৪ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১