নকলায় নানা আয়োজনে বিশ্ব জলাতঙ্ক দিবস পালিত

জাহাঙ্গীর হোসেন, শেরপুর প্রতিনিধি : ‘মৃত্যুু আর নয়, সবার সাথে সমন্বয়’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরের নকলায় নানা আয়োজনের মধ্য দিয়ে বিশ্ব  জলাতঙ্ক দিবস পালিত হয়েছে।
২৮ সেপ্টেম্বর বু্ধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের জুনোটিক ডিজিজ কন্ট্রোল প্রোগ্রামের আয়োজনে দিবসটি উদযাপন উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়।
উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা।
বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) শিহাবুল আরিফ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ইছাহাক আলী, অনিল কুমার রায় প্রমুখ।
ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা তার বক্তব্যে কোন প্রাণিদের শরীরে জলাতঙ্ক রোগের জীবানু থাকে, এসব প্রাণি কামড়ালে বা আচঁড় কাটলে কি চিকিৎসা করাতে হবে এবং সরকারিভাবে কোথায় সে চিকিৎসা পাওয়া যাবে সে বিষয়ে বিস্তারিত আলোকপাত করেন।
এসময় প্রশানের কর্মকর্তা, জনপ্রতিনিধি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ১২:২৪)
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০