January 16, 2022, 7:04 pm

News Headline :
১হাজার শীতার্তদের মাঝে মোতাহার হোসেন এমপি’র শীতবস্ত্র বিতরণ ছিনতাইকারীর ছুরিকাঘাতে সেনা সদস্য নিহত মতলব উত্তরে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন মতলব উত্তরে মুক্তিযোদ্ধা মেমোরিয়াল হাসপাতাল এর উদ্বোধন আজ বীর মুক্তিযোদ্ধা এডভোকেট বিনয় ভূষন মজুমদারের শুভ জন্মদিন। হাইমচর উপজেলা পরিষদের সেবা নিয়ে অসহায় মানুষের পাশে থাকবো …… চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী নারায়ণগঞ্জ সিটিতে উৎসবমুখর ভোট, ফলের অপেক্ষা করোনার দৈনিক শনাক্ত ৫ হাজার ছাড়াল নির্বাচন কমিশন গঠন বিষয়ক মহামান্য রাষ্ট্রপতি বরাবর এনডিএম-এর প্রস্তাবনা বিদ্যালয়ের পাশে খড়ি দিয়ে চলছে অনুমতি বিহীন অবৈধ ইট ভাটা, ঘুমিয়ে রয়েছেন পরিবেশ অধিদপ্তর ও প্রশাসন সমাজ পরিবর্তনের অনেক বার্তা পেয়েছি এই কবিতার মাধ্যমে – আসাদুজ্জামান নুর এমপি

অবসর ভাতা পাইনি, ফুলবাড়ীর অধিকাংশ অবসর প্রাপ্ত সরকারী কর্মকর্তা-কর্মচারীরা। বিপাকে পড়েছে পরিবার পরিজন নিয়ে।

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে সেপ্টেম্বর মাস শেষ হয়ে আসলেও, এখনো আগষ্ট মাসের অবসর ভাতা পায়নি, ৭০০ জন অবসর প্রাপ্ত সরকারী কর্মকর্তা-কর্মচারী।
সোনালী ব্যাংক ফুলবাড়ী শাখা ব্যবস্থাপক হাবিবা সুলতানা বলছেন, হিসাব রক্ষন বিভাগ অনলাইনে অর্থ সরবরাহ না করায়, তাদের অবসর ভাতা প্রদান করা হয়নি।
এদিকে উপজেলা হিসাব রক্ষন কর্মকর্তা ফাতেমাতুজ জোহরা বলছেন উপজেলার ৯০০ জন অবসর প্রাপ্ত ভাতা ভোগীর মধ্যে ৬১১ জনের ইএফটি (অনলাইনে অর্থ সরবরাহ) করার জন্য প্রয়োজনীয় কাগজপত্রসহ হিসাব রক্ষন বিভাগের প্রধান কার্য্যলয়ে প্রেরণ করা হয়েছে, প্রধান কার্য্যলয় থেকে তাদের ভাতা সরাসরি ব্যাংক হিসেব নাম্বারে চলে আসবে। স্থানীয় ভাবে ৭৯ জনের ভাতা প্রদান করা হয়েছে। এছাড়া বাঁকি ২১১ জনের মধ্যে ৩৫জন নতুন করে ভাতা বহি দেয়া হয়েছে। এছাড়া ১৮১ জনের কোন তথ্য সোনালী ব্যাংক কর্তৃপক্ষ সরবরাহ না করায়, তাদের অবসর ভাতা প্রদান করা সম্ভাব হচ্ছেনা। এই বিষয়ে জানতে চাইলে সোনালী ব্যাংক ফুলবাড়ী শাখা ব্যাবস্থাপক হাবিবা সুলতানা বলেন, ভাতা ভোগীদের শুধু মাত্র নাম ছাড়া অন্য কোন তথ্য না থাকায় তাদের সাথে যোগাযোগ করা হচ্ছেনা, এই কারনে তাদের সকল তথ্য সরবরাহ করা সম্ভাব হয়নি।
এদিকে গত জুলাই মাস প্রর্যন্ত যারা ফুলবাড়ী উপজেলা হিসাব রক্ষন কার্য্যলয় থেকে অবসর ভাতা গ্রহন করেছেন, তাদের ইএফটি করতে হিসাব রক্ষন বিভাগের প্রধান কার্য্যলয়ে প্রেরণ করায়, তারাও আগষ্ট মাসের অবসর ভাতা পায়নি। এই বিষয়ে সোনালী ব্যাংকের শাখা ব্যবস্থাপক বলছেন ইএফটির মাধ্যমে তাদের হিসাব নম্বরে অর্থ সরবরাহ না করায়,তাদের অবসর ভাতা প্রদান করা সম্ভাব হয়নি।
অপরদিকে সেপ্টেম্বর মাস শেষ হয়ে আসলেও, আগষ্ট মাসের ভাতা না পেয়ে, পরিবার পরিজন নিয়ে বিপাকে পড়েছে অবসর প্রাপ্ত সরকারী কর্মকর্তা-কর্মচারীরা। বারকোনা গ্রামের অবসর প্রাপ্ত সেনা সদস্য রেজাউল করিম বলেন, সেপ্টেম্বর মাস শেষ হয়ে আসলেও, আগষ্ট মাসের ভাতা না পেয়ে তার প্রতি দিনের চিকিৎসা খরছ থেকে অনান্য খরছ বন্ধ হয়ে গেছে। একই কথা বলেন, ষ্টেশন পাড়া গ্রামের আমেনা বেগম, তিনি বলেন তার স্বামীর মৃত্যুর পর এই ভাতা দিয়ে তার পরিবার চলে, কিন্তু গত মাসের ভাতা না পাওয়ায়, এখন তার পরিবার অচল হয়ে পড়েছে।

অবসর প্রাপ্ত বিজিবি সদস্য আমিনুল ইসলাম বলেন, সেপ্টেম্বর মাস শেষ হয়ে আসলেও, আগষ্ট মাসের ভাতা না পাওয়ায়, তার পরিবার পরিজন নিয়ে এখন বিপাকে পড়েছেন। এই জন্য তারা অতিদ্রæত অবসর ভাতা নিয়মিত প্রদান করার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

মেহেদী হাছান উজ্জল, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!