December 9, 2021, 10:22 am

News Headline :
আবারো অধিকার আদায়ে জনস্বাস্থ্য প্রকৌশল ডিপ্লোমা প্রকৌশলী সমিতি নাটোরের বাগাতিপাড়ায় আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবসে মানববন্ধন ও আলোচনা সভা। শেরপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে জয়িতাদের সংবর্ধনা হাতিয়ায় আন্তর্জাতিক দূর্নীতিবিরোধী দিবস ২০২১ পালিত টাঙ্গাইলের মধুপুরে বেগম রোকেয়া দিবস উদযাপন ফুলবাড়ী উপজেলা সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত। ফুলবাড়ীতে ভিটামিন এ’প্লাস ক্যাম্পেইন অবহিত করন সভা। আবারও নির্বাচিত হয়ে অসমাপ্ত কাজ সমাপ্ত করতে চান মজিবুল আলম সাদাত সোনারগাঁয়ে বিলুপ্তির পথে বেত ও বেত ফল নকলা মুক্ত দিবসের ৫০ বছর পূর্তি উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও অলোচনা সভা

আনন্দ উল্লাসে মেতে উঠেছে ভক্তবৃন্দরা ; ৪০ বছর পর সাচার জগন্নাথ মন্দিরের সম্পত্তি মন্দিরের নামে লীজভূক্ত

সুজন পোদ্দার,কচুয়া(চাঁদপুর)প্রতিনিধি॥
কচুয়ার ঐতিহ্যবাহী সাচার রথ যাত্রা স্থলে গড়ে উঠা সাচার জগন্নাথ ধাম মন্দিরের প্রায় ৪ একর সম্পত্তি আত্মসাতের অভিপ্রায়ে সাবেক সভাপতি তিমির সেন মন্দিরের নামে লীজ গ্রহন না করে নিজ নামে লীজ গ্রহন করেন। এতে মন্দিরের ভক্তবৃন্দরা চরম ক্ষুব্দ হয়ে প্রতিবাদী হয়ে উঠে।
মন্দির কমিটির পক্ষ থেকে তিমির সেনের নামের লীজ বাতিল করে মন্দিরের নামে লীজ প্রদানের জন্য জেলা প্রশাসকের নিকট আবেদন জানানো হয়। ওই আবেদনে মন্দিরকে ঘিরে তিমির সেন বিভিন্ন দূর্নীতির চিত্র তুলে ধরে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য দাবি তোলা হয়। চলতে থাকে তিমির সেনের নামের লীজ বাতিল করে মন্দিরের নামে লীজভূক্ত করার আন্দোলন-সংগ্রাম। দীর্ঘদিন আন্দোলন সংগ্রাম ও দাবি জানিয়ে আসার পর প্রায় ৪০ বছর পর তিমির সেনের নামের লীজভূক্ত সম্পত্তি মন্দিরের নামে লীজভূক্ত হয়। এতে মন্দিরের ভক্তবৃন্দরা আনন্দ-উল্লাসে মেতে উঠেছে।
মঙ্গলবার কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সুলতানা খানম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ’র কার্যালয়ে এক আনন্দ ঘন পরিবেশে মন্দিরের নামে লীজভূক্ত সম্পত্তির প্রদান করা খাজনার রসিদ মন্দির কমিটির সভাপতি বটুকৃষ্ণ বসু ও সিনিয়ার সহ-সভাপতি নিখিল চন্দ্র দাসের নিকট হসান্তর করেন।
এ রসিদ হসান্তরের মধ্য দিয়ে পরিসম্পতি ঘটলো মন্দিরের সম্পত্তি মন্দিরের নামে লীজভূক্ত করার আন্দোলন সংগ্রামের। এই আন্দোলনে তৎকালীন সাধারণ সম্পাদক নিখিল চন্দ্র দাস মূখ্য ভূমিকায় পালন করায় (তাকে জেল হাজত খাটতে হয়েছে) মন্দিরের ভক্তবৃন্দরা তাঁর প্রতি জানাচ্ছে সাধুবাদ ও কৃতজ্ঞতা।
এ দিকে মন্দিরের সম্পত্তি মন্দিরের নামে লিজভূক্ত হওয়ায় এক প্রতিক্রিয়ায় মন্দির কমিটির সভাপতি বটুকৃষ্ণ বসু , সিনিয়ার সহ-সভাপতি নিখিল চন্দ দাস ও সাধারণ সম্পাদক তাপস পোদ্দার সহ কমিটির অন্যান্য নেতৃবৃন্দ কচুয়ার সংসদ সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর, উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সুলতানা খানম, উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ ও উপজেলা সহকারি (ভূমি) একি মিত্র চাকমার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!