December 8, 2021, 2:48 am

আলোকিত নরসিংদী’র নতুন কাপর পেল শতাধিক পথ শিশু

নরসিংদী প্রতিনিধি : নরসিংদীতে শতাধিক পথশিশুকে ঈদের নতুন কাঁপড় দিয়ে মুখে হাসি ফুটিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন আলোকিত নরসিংদী। সোমবার দুপুরে নরসিংদী সরকারি কলেজের তমালতলায় শতাধিক পথ শিশুদের মাঝে এসব নতুন কাঁপড় বিতরণ করা হয়। আলোকিত নরসিংদী সংগঠনের সভাপতি আবদুল্লাহ আল মামুন রাসেল এর নিজস্ব অর্থয়ানে এই পথশিশুদের ঈদ উপহার দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন, নরসিংদী সরকারি মহিলা কলেজ সাবেক অধ্যক্ষ কালাম মাহমুদ, নরসিংদী সদর সহকারি কমিশনার (ভূমি) শাহ আলম মিয়া, পরিবেশ অধিদপ্তর ফেনীর পরিদর্শক ফাইজুর কবির, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মাখন দাস, সাধারন সম্পাদক মাঝহারুল পারভেজ মন্টিসহ প্রমুখ।

ঈদের নতুন কাঁপড় পেয়ে আনন্দে হৈ হোল্লর করছিলো পথশিশুরা। এসময় রাকিব হাসান নামে এক পথ শিশু বলেন, আমরা ঠিকমত খেতেই পারিনা। সেখানে নতুন কাঁপড় কিনবো কেমনে। এ কাপঁড় পড়ে বাবা মায়ের সাথে ঈদ করবো।

আরেক পথশিশু ইসমাইল মিয়া বলেন, রাসেল ভাই আমাদের প্রতিবছরই ঈদে নতুন কাঁপড় দেয়। এবার অন্য কারো কাছ থেকে কোন কিছু না পেলেও রাসেল ভাই আমাদের নতুন কাপড় দিয়েছে। নতুন কাপড় পড়ে বাবা মায়ের সাথে ঈদ করবো।
নরসিংদী সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ কালাম মাহমুদ বলেন, পথশিশুরা সমাজে অবহেলিত। তারা যেখানে ঠিকমত খেতে পারে না সেখানে ঈদে তাদের জন্য নতুন কাঁপড় বিলাসিতা। আলোকিত নরসিংদী যে উদ্যোগ নিয়েছে তা খুব প্রশংসনীয়। সমাজের বিত্তবানদের ও আলোকিত নরসিংদীর মত সমাজের অবহেলিতদের পাশে দাঁড়ানো উচিত।

আলোকিত নরসিংদী সংগঠনের সভাপতি আবদুল্লাহ আল মামুন রাসেল বলেন, প্রতিবছরই আমরা ঈদে পথশিশুদের মাঝে নতুন কাঁপড় বিতরণ করে থাকি। এরই ধারাবাহিকতায় এবারও বিতরণ করা হয়। করোনা ভাইরাস থেকে পথশিশুরা যেনো সুরক্ষিত থাকে সেজন্য তাদের মাঝে আমরা মাস্ক বিতরণ করেছি ও ভাইরাস সম্পকে সচেতন করেছি। আমাদের এ কার্যক্রম প্রতিবছরই চলমান থাকবে।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!