September 26, 2021, 3:57 am

News Headline :
এসডিজি অর্জনে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে জেলা স্বেচ্ছাসেবক লীগের বিশাল আনন্দ মিছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী উদযাপন ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের আগমনে চাঁদপুরজেলা স্বেচ্ছাসেবকলীগের আলোচনা ঝিকরগাছায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের মাধ্যমে জাতিকে ঐক্যবদ্ধ করার পাশাপাশি মুক্তিযুদ্ধে করণীয় দিক নির্দেশনা প্রদান করেছেন——- প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ দলের নাম ভাঙ্গিয়ে অপকর্মে লিপ্তদের তালিকা করা হচ্ছে মতলব উত্তরে কলাকান্দা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ হোসাইন শিপুর উদ্যোগে গাছের চারা বিতরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্মদিন ও এসডিজি অগ্রগতি পুরস্কার প্রাপ্তি উপলক্ষে মোহনপুর ইউনিয়ন আ’লীগ ও সহযোগী সংগঠনের যৌথসভা ছেংগারচর পৌর আওয়ামীলীগ আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিনে আলোচনা সভা মতলব উত্তরে বৃক্ষ রোপন ও মাস্ক বিতরণ মতলব উত্তরে শেখ হাসিনার ৭৫তম জন্ম দিনউপলক্ষ্যে আনন্দ মিছিল

ইউএনও’র নাম ব্যানারে না থাকায় প্রণোদনা ধানের বীজ খোলা আকাশের নিচে

সুজন পোদ্দার,কচুয়া(চাঁদপুর) প্রতিনিধিঃ
চাঁদপুরের শাহরাস্তিতে উপজেলা কৃষি অফিসার অযংধহ ঐধনরন নামের নিজস্ব ফেসবুকে আউশ প্রণোদনার বিষয়ে এক হৃদয় বিদারক স্ট্যার্টাস দেন। স্ট্যার্টাসটি হুবুহুব তুলে ধরা হল- কৃষকের আউশ প্রণোদনা সঠিক সময়ে দেওয়া কি আমার অপরাধ, জাতির কাছে প্রশ্ন? লাল ফিতায় প্রিয় কৃষকের আউশ ধানের বীজ আটকে থাকুক এটা কাম্য নয়,,, বঙ্গবন্ধুর বাংলায় কৃষকের অধিকার রক্ষিত হউক,,, জয় বাংলা
হৃদয় বিদারক স্ট্যার্টাস সম্পর্কে জানতে চাইলে উপজেলা কৃষি অফিসার আহসান হাবীব জানান, মহামারি করোনার প্রকটে বিশ্ব যখন দিশেহারা ঠিক সেই মুহুর্তে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিকে সর্বোচ্চ প্রাধান্য দিয়ে সঠিক সময়ে কৃষি উৎপাদনকে বৃদ্ধি করার লক্ষ্যে প্রণোদনা দিয়ে যাচ্ছে ঠিক সেই সময়ে বিতরণকারী ব্যানারে ইউএনও মহোদয়ের নাম না থাকায় বাদ সাজলেন শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আকতার। আউশ প্রণোদনা ব্যানারে নাম না থাকায় সরকারি গোডাউনে কৃষকদের প্রণোদনাকৃত বীজ রাখতে দেয়নি তাই খোলা আকাশের নিচে পরে ছিল সেই বীজ ধান। এই দুর্যোগের সময়ে ব্যাপারটি দুঃখজনক এবং অবিশ্বাস্য। মাননীয় এমপি এবং উর্ধ্বতন কর্মকর্তাকে জানানো হয়েছে।
উল্লেখ্য চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় আউশ প্রণোদনার আওতায় ৪০০জন কৃষকের মাঝে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে টেলিকনফারেঞ্জের মাধ্যমে আউশ ধানের বীজ বিতরণের উদ্বোধন করেন- মেজর(অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম, এমপি। টেলিকনফারেঞ্জে তিনি বলেন- সরকারি নির্দেশনা মেনে করোনা থেকে নিরাপদ থেকে প্রতি ইঞ্চি জমি ব্যবহার করে খাদ্য উৎপাদন চালিয়ে যেতে প্রয়োজনীয় নির্দেশনা দেন এবং সরকার সব সময় কৃষকদের পাশে থেকে সর্বোচ্চ সহায়তা করবে এ প্রতিশ্রুতি দেন।
এ সময় উপস্থিত ছিলেন-উপজেলা কৃষি অফিসার আহসান হাবীব, অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, আওয়ামী লীগের প্রচার সম্পাদক আনোয়ার হোসেন সহ রাজনৈতিক নেতা ও সাংবাদিকবৃন্দ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আকতারকে আউশ প্রণোদনার উদ্বোধনী অনুষ্ঠানে দাওয়াত দিলেও ব্যানারে নাম থাকায় তিনি উদ্বোধনী অনুষ্ঠানে আসেননি। পরবর্তীতে আউশ ধানের বীজ রাখার জায়গার গেটটি তালা বদ্ধ করে রাখেন, ফলে আউশ ধানের বীজ খোলা আকাশের নিচে পরে ছিল।
শাহরাস্তি কৃষি অফিসের প্রত্যেকটি কর্মী মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত প্রতি ইঞ্চি জমিতে ফসল উৎপাদন করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে নিরলস ভাবে কাজ চালিয়ে যাবে।
শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আকতারকে মুঠোফোনে এই বিষয়ে কথা বলার জন্য তার মোবাইল নম্বর: ০১৭৩০…৭০৬৮ ফোন করা হলে তিনি রিসিভ করেননি।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!