December 9, 2021, 11:26 am

News Headline :
হাজীগঞ্জে বেগম রোকেয়া দিবস পালন চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী, “মানবতার সেবায় কাজ করে যাচ্ছে শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্ট” নীলকমল ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে মনোনয়ন পত্র দাখিল করছেন সালাউদ্দিন সরদার। হাইমচরে ইউপি নির্বাচন শেষ দিনে নীলকমল ও আলগী উত্তরে নৌকা ও স্বতন্ত্র সহ ৫ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন দাখিল জনগনের ভোটের অধিকার যদি কেহ ছিনিয়ে নিতে চায়, আমার লাশ পরবে তবুও ভোট ছিনিয়ে নিতে দিবো না ……. হাবিবুর রহমান বেগ। আবারো অধিকার আদায়ে জনস্বাস্থ্য প্রকৌশল ডিপ্লোমা প্রকৌশলী সমিতি নাটোরের বাগাতিপাড়ায় আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবসে মানববন্ধন ও আলোচনা সভা। শেরপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে জয়িতাদের সংবর্ধনা হাতিয়ায় আন্তর্জাতিক দূর্নীতিবিরোধী দিবস ২০২১ পালিত টাঙ্গাইলের মধুপুরে বেগম রোকেয়া দিবস উদযাপন

ইয়াস মোকাবেলায় হাতিয়ায় ঘূর্ণিঝড় প্রস্তুতি মূলক আলোচনা সভা।

মোঃএনায়েত হোসেন
নোয়াখালী জেলা প্রতিনিধি।

ঘূর্ণিঝড় ইয়াস মোকাবেলায় নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়া সতর্ক অবস্থানে রয়েছে। হাতিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। আশ্রয়ণ কেন্দ্র গুলো প্রস্তুত করা হয়েছে।

আজ সোমবার ২৪/০৫/২১ইং তারিখ সকালে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.ইমরান হোসেন এর সভাপতিত্বে,উপজেলা পরিষদ সভাকক্ষে ঘূর্ণিঝড় প্রস্তুতি মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুব মোর্শেদ লিটন,সহকারী কমিশনার ভূমি সজীব কান্তি রুদ্র, হাতিয়া থানা অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের, সাংবাদিক, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,প্রমুখ।

সভায় উপজেলা চেয়ারম্যান মাহবুব মোর্শেদ লিটন বলেন,নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ হাতিয়া পুরোটাই মেঘনা নদী ধারা বেষ্টিত। তাই যে কোন প্রাকৃতিক দূর্যোগ এই দ্বীপটির ওপর আঘাত আনে বেশি। তাই আমাদের সকলকে সব সময় সর্তক থাকা উচিৎ। পাশাপাশি সকলে প্রস্তুতি গ্রহণ করে রাখা দরকার। যাহা কিছুর সহযোগিতা দরকার আমি সব ব্যবস্থা করে দিবো ইনশাআল্লাহ। তারপরও হাতিয়ার মানুষকে এই দূর্যোগ থেকে রক্ষা করবো।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন বলেন, ইয়াস মোকাবিলায় উপজেলা প্রশাসন জেলা প্রশাসনের সাথে যোগাযোগ রেখে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করেছে। প্রস্তুত করা হয়েছে ১৮১ টি আশ্রয় কেন্দ্র। যাতে ৮০ হাজার মানুষের ধারণ ক্ষমতা রয়েছে। আশ্রয় কেন্দ্র গুলোতে মানুষ যাতে সহজে আসতে পারে তার জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও জানান, সাইক্লোন সেল্টারে দুর্গত মানুষকে নিয়ে আসা ও খাদ্য সহায়তা প্রদানের জন্য সংশ্লিষ্ট ইউনিয়ন চেয়ারম্যানের নেতৃত্বে মনিটরিং কমিটি গঠন করা হবে। চর আতাউর, ঢাল চর, চর ঘাশিয়াতে বসবাসরত লোকদের তমরুদ্দি ইউনিয়ন ও সুখচর ইউনিয়নে নিয়ে আসা হবে। কোস্টগার্ড ও নৌ পুলিশকে নির্দেশনা প্রদান করা হয়েছে।

আশ্রয় কেন্দ্রে থাকা মানুষের জন্য বিশুদ্ধ পানি ও শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে। ৩০ থেকে ৩৫ জন স্বেচ্ছাসেবক ওয়ার্ড ভিত্তিক কাজ করবেন। গঠন করা হয়েছে মেডিকেল টিম। সিপিপির পক্ষ থেকে উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে।

হাতিয়া থানার অফিসার ইনহার্জ (ওসি) আবুল খায়ের বলেন, পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ইয়াস মোকাবিলায় সতর্ক অবস্থানে রয়েছে। আশ্রয় কেন্দ্র গুলোতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে। উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে কাজ করবে পুলিশ।

তাং২৪/০৫/২১ ইং

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!