June 19, 2021, 4:12 pm

News Headline :
হাজীগঞ্জের আল কাউসার স্কুল এবং মাদ্রাসায় স্বাস্থ্যবিধী না মেনেই দেওয়া হচ্ছে এসাইনমেন্ট লেবাননে গুলিবিদ্ধ বাংলাদেশি কুলসুম বেগম দেশে ফিরে গেল। টাঙ্গাইলের মধুপুরের বীর মুক্তি যোদ্ধার পরিবারের উপর সন্রাসী হামলা সিলেটের শ্রীমঙ্গলে ‘ছায়াবৃক্ষ’র কাজ শেষ হচ্ছে। মাগুরার মহম্মদপুরে বিরোধের জের ধরে মসজিদের ভিতরে হামলা দামুড়হুদার বিষ্ণুপুরে হাজী আক্কাস আলী মাষ্টারের ইন্তেকাল : দাফন সম্পন্ন! আগামীকাল যশোর জেলায় আরো একশ পরিবারকে জমিসহ ঘর উপহার দেবেন প্রধানমন্ত্রী নিম্নতম মজুরী বোর্ড কর্তৃক চা শ্রমিকের মজুরী হারের খসড়া সুপারিশ বাতিলের দাবী চাঁদপুর শহরে মাদক নির্মুলে নতুনবাজার পুলিশ ফাঁড়ির সাড়াশি অভিযান অব্যাহত জামালপুর জেলার করোনা পরিস্থিতি অবনতি, ৩জনের মৃত্যু

কমলনগরে দুই শিশুর মৃত্যু, ৯ পরিবার লকডাউন

লক্ষ্মীপুরের কমলনগরে জ্বর ও খিঁচুনি নিয়ে পৃথক দুই শিশুর মৃত্যুর ঘটনায় ৯ পরিবারকে লকডাউন করা হয়েছে। তাদের নমুনা সংগ্রহ করে সোয়াব টেস্টের জন্য ঢাকায় পাঠানো হয়। শনিবার (৪ এপ্রিল) সকালে উপজেলার চরমার্টিন ইউনিয়নের মার্টিন গ্রামের ৪ বছর বয়সী এক শিশু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে। শিশুটির গত চার দিন ধরে জ্বর ছিল।

এর আগে শুক্রবার (৩ এপ্রিল) দুপুরে উপজেলার তোরাবগঞ্জ ইউনিয়নের ২ বছর ৪ মাস বয়সী এক শিশু খিঁচুনি রোগে মারা যায়। গত এক বছরর ধরে শিশুটি খিঁচুনি (ইপিলেপ্সি) রোগে আক্রান্ত ছিল। রাতেই স্থানীয় প্রশাসনের নির্দেশে তাকে দাফন করা হয়।

এদিকে খবর পেয়ে কমলনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী মার্টিন গ্রামে ওই শিশুর বাড়ি পরিদর্শন করেন। এ সময় তিনি আশপাশের লোকজনকে সতর্ক থাকতে বলেন এবং সরকারি নির্দেশান মেনে চলার অনুরোধ করেন।

পুলিশ জানায়, মার্টিন গ্রামের একটি শিশু গত ৪ দিন ধরে জ্বরে আক্রান্ত ছিল। প্রথমে বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হয়। পরে তাকে সদর হাসপাতালে নিয়ে গেলে অবস্থার অবনতিতে নোয়াখালীতে প্রেরণ করা হয়। নোয়াখালী নেওয়ার পথে শনিবার সকালে তার মৃত্যু হয়। তার বাবা গত দুই বছর ধরে বিদেশ রয়েছেন। তবে গত ৩-৪ মাসেও তার পরিবারে কেউ বিদেশ থেকে দেশে ফেরেনি। শিশুর মৃত্যুর খবর শুনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভ্রাম্যমাণ মেডিক্যাল টিম নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা পাঠায়। এ ছাড়া তোরাবগঞ্জে খিঁচুনি রোগে মারা যাওয়া শিশুটির নমুনা সংগ্রহ করে চিকিৎসকরা ঢাকায় পাঠিয়েছেন।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!