October 23, 2021, 1:26 pm

News Headline :
মেম্বার প্রার্থী জাহাঙ্গীর খানের নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা। নওগাঁয় হিদু বদ্ধ খিষ্টান ঐক্য পরিষদর গণ- অনশন ও বিক্ষাভ মিছিল অনুষ্টিত রাউজানে গাউছিয়া কমিটি শেখপাড়া ইউনিট শাখার উদ্যোগে মিলাদ মাহফিল অনুষ্টিত মাদারীপুরে জাতীয় বধির দিবস উপলক্ষ্যে আলোচনা সভা। নিয়ামতপুরে ওয়ারেন্টভুক্ত ও ১৩ লিটার চোলাই মদসহ ৭জন গ্রেফতার সাম্প্রদায়িক সহিংসতা বন্ধ ও দোষীদের বিচারের দাবিতে নওগাঁয় মানববন্ধন নওগাঁ সাহিত্য পরিষদের সভাপতি হাবিব রতন সাধারণ সম্পাদক আশরাফুল নয়ন নওগাঁয় স্বেচ্ছাসেবক লীগের নির্বাচন উপলক্ষে কর্মীসভা মধুপুরে আনারস ও পেয়ারা প্রক্রিয়াজাতকরণে উদ্বুদ্ধ করার জন্য প্রশিক্ষণ চিলমারীতে একটি ঘরের জন্য আবেদন রমজান আলীর।

কুয়াকাটাকে পরিষ্কার-পরিচ্ছন্ন স্বপ্ন নিয়ে কাজ করছে বিডি ক্লিন কুয়াকাটা টিম

জাহিদুল ইসলাম জাহিদ, কুয়াকাটা- কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি/-
বাংলাদেশ অন্যতম পর্যটন কেন্দ্র, সাগরকন্যা কুয়াকাটাকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে কাজ করে যাচ্ছে বিডি ক্লিন। পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছে স্বেচ্ছাসেবি সংগঠন “বিডি ক্লিন। “পরিচ্ছন্নতা শুরু হোক নিজের ঘর ও আঙিনা থেকে”- এই স্লোগান বুকে ধারণ করে পরিচ্ছন্ন দেশ গড়তে কাজ করে যাচ্ছেন “বিডি ক্লিন কুয়াকাটা টিম শিক্ষিত তরুণ ও সমাজ প্রেমিকা সদস্যরা। কুয়াকাটার বিভিন্ন স্থান পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে এই বাংলাদেশের আলোচিত সংগঠন বিডি ক্লিন কুয়াকাটা টিম, অল্প কিছুদিনের মধ্যে, বিডি ক্লিন কুয়াকাটা টিম কুয়াকাটার মানুষের বুকে অনেকটা জায়গা দখল করে নিয়েছে, সপ্তাহে দুই দিন কুয়াকাটার সমুদ্র সৈকত থেকে শুরু করে, মার্কেট, পার্ক, স্কুল, লেক সহ পর্যটকদের আনন্দ স্থানগুলোকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে কাজ করে যাচ্ছে

কাজের ফাঁকে বিডি ক্লিন,কুয়াকাটা টিমের সমন্বয়ক ইসমাইল ইমন বলেন, বিডি ক্লিন সংগঠনটি আমাদের জীবনের ও সম্মানের সাথে মিশে গেছে,আমরা সব সময় দেশের কথা ভাবি দেশকে সুন্দর রাখা আমাদের কর্তব্য, আমরা কুয়াকাটা টিম কেন্দ্রীয় নির্দেশ মোতাবেক কুয়াকাটাকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার চেষ্টা করছি।

একই সময় মাসুম আল বেলাল বলেন, বাংলাদেশের অন্যতম পর্যটন কেন্দ্রে কুয়াকাটা আমাদের জন্মভূমি, আমাদের জন্মভূমি কে সুন্দর রাখতে বিডি ক্লিন সংগঠন হয় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে আমরা কাজ করছি, কুয়াকাটার বিভিন্ন স্থান গুলো কে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখছি, আমি বিডি ক্লিন হয়ে আমার জন্মভূমি সহ বাংলাদেশকে পরিচ্ছন্ন ও পরিষ্কার রাখতে চেষ্টা করছি।

বিডি ক্লিন কুয়াকাটা টিমের সহ সমন্বয়ক আসাদুজ্জামান মিরাজ বলেন, বিডি ক্লিনের সাথে যুক্ত হতে পেরে আমি অনেক আনন্দিত, কেন্দ্রের নির্দেশ অনুযায়ী নীতিমালা অনুসরণ করে বিডি ক্লিন কুয়াকাটা টিমকে শক্তিশালী করার লক্ষ্যে আমি কাজ করছি,পর্যটন কেন্দ্র কুয়াকাটার কে সম্পন্ন পরিষ্কার পরিচ্ছন্ন করবো এটা আমাদের লক্ষ।

বিডি ক্লিন কুয়াকাটা টিমের সম্পর্কে স্থানীয়দের কাছে জানতে চাইলে, কুয়াকাটা শুভ সংঘ ক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম বলেন, বিডি ক্লিন বাংলাদেশের অন্যতম সংগঠন, বাংলাদেশের যতগুলো স্বেচ্ছাসেবী সংগঠন আছে সবার তাদের কাছ থেকে শিক্ষা নেওয়া প্রয়োজন, তারা দেশে যে কাজগুলো করছে সেই কাজের কোন তুলনা হয় না, এবং তিনি বিডি ক্লিন কুয়াকাটা টিমের সম্পর্কে বলেন, কুয়াকাটা মানুষ আজ ধন্য যে এত সুন্দর একটি টিম বিডি ক্লিন কুয়াকাটাকে উপহার দিয়েছে, শেষে স্বেচ্ছাসেবী সংগঠন কুয়াকাটা শুভ সংঘ ক্লাব বিডি ক্লিন কুয়াকাটা টিমকে শুভ কামনা ও শুভেচ্ছা জানায়।

এদিকে কুয়াকাটা পৌর ৩নং ওয়ার্ড কাউন্সিলর মনির শরীফ বলেন, বিডি ক্লিন কুয়াকাটা টিমকে পৌরসভার পক্ষ থেকে অসংখ্য ধন্যবাদ জানাই, তাদের কর্মকান্ড গুলো আমরা দেখি তাদের কারণে পরিষ্কার পরিচ্ছন্ন হচ্ছে আমাদের কুয়াকাটা।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!