November 28, 2021, 9:56 am

News Headline :
কচুয়ায় নিরাপদ সড়কের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী আব্দুস সালাম সওদাগর আগামী ৫ জানুয়ারি ৫ম ধাপে অনুষ্ঠিত হচ্ছে কচুয়ার ইউপি নির্বাচন ফলোআপ: চারদিনে ও নিহত তিন শিক্ষার্থীর পরিবারকে শান্তনা দিতে পাশে দাঁড়ানি কেউ হাইমচর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোতালেব জমাদার ১ম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। এম ই ফাউন্ডেশনের আয়োজনে নিউ বিজনেস ক্রিয়েশন প্রশিক্ষণ কর্মশালা শেষে সনদপত্র বিতরণ ভুয়া স্বাক্ষর ব্যবহার করে বিভিন্ন দফতরে মিথ্যা অভিযোগ, প্রতিবাদে মানববন্ধন সোনারগাঁয়ে ১০ কেজি গাঁজাসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার, প্রাইভেটকার জব্দ। রাউজান দক্ষিন হিংগলা তৈয়্যবিয়া স্মৃতি সংসদের উদ্যোগে চালু হলো সাপ্তাহিক ফ্রি হোমিও চিকিৎসা ক্যাম্প আগামীকাল ফুলবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচন,বিশৃঙ্খলা রোধে তৎপর প্রশাসন।

গণকবর রক্ষায় সোনাগাজীর মিয়াজী ঘাটে এলাকাবাসীর মানববন্ধন।

গাজী মোহাম্মদ হানিফ, সোনাগাজী (ফেনী) :-

সোনাগাজী উপজেলার চর মজলিশপুর ইউনিয়নে সাবেক সেনা সদস্য সিরাজুল ইসলাম কর্তৃক পুরাতন কবরস্থান উচ্ছেদ করে জায়গা দখলের প্রতিবাদে ও গণকবর রক্ষায়, ৩১শে মে সোমবার দুপুর ১২টায় সোনাগাজীর মজলিশপুর মিয়াজী ঘাট সংলগ্ন স্থানে কবরবাসীদের আত্মীয় স্বজন ও স্থানীয় এলাকাবাসী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে।

মানববন্ধনে (চাপরাশি বাড়ীর) কবরস্থানের জমির দাতা মৃত নজিবুর রহমানের পূত্র দেলোয়ার হোসেন জানান- জেলা- ফেনী, থানা- সোনাগাজী, মৌজা- মজলিশপুর, বিএস খতিয়ান নং-২৭৮ এর তার পৈতৃক ৩৩ শতক জমির মধ্যে কবরস্থানের নামে ৫শতক জমি খতিয়ান হয়।

পাকিস্তান আমল থেকে তার দাদা-দাদী, বাপ-চাচা, ফুফু সহ আত্মীয় স্বজন ও এলাকার মৃত লোকজনকে এখানে কবর দেওয়া হয়েছে। পার্শ্ববর্তী চরলক্ষ্মীগঞ্জ গ্রামের মৃত নুরনবীর পূত্র ভূমিদস্যু (সাবেক সেনাসদস্য) সিরাজুল ইসলাম (৪২) অবৈধ প্রভাব খাটিয়ে রাতের আধাঁরে কবরস্থানের বাঁশ সহ গাছপালা কেটে নিয়ে যায় ও স্কাভেটর দিয়ে কবরস্থানের মাটি কেটে ৮ফুট গভীর করে পুকুর খনন করে ও মাটি দিয়ে পার্শ্ববর্তী তার জমি ভরাট করে। স্থানীয়রা বাঁধা দিলে সিরাজুল ইসলাম দেলোয়ার সহ স্থানীয়দের মারধোর করেন ও হুমকি ধমকি দেন।

হোসাইন আহমেদ, মোঃ মোস্তফা, মোঃ হানিফ, কামরুল ইসলাম, রাশেদ ও ফারুক সহ স্থানীয় এলাকাবাসী জানান- গণকবর রক্ষায় ও সিরাজের অত্যাচার থেকে বাঁচতে গত ২৫/০৫/২০২১ তারিখে দেলোয়ার হোসেন (৩৭) বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় সিরাজুল ইসলামের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। তারা সিরাজুল ইসলামের জুলুম অত্যাচার থেকে বাঁচতে ও পুরাতন গণকবর রক্ষায় সোনাগাজী মডেল থানা ও উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!