December 9, 2021, 9:46 am

News Headline :
আবারো অধিকার আদায়ে জনস্বাস্থ্য প্রকৌশল ডিপ্লোমা প্রকৌশলী সমিতি নাটোরের বাগাতিপাড়ায় আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবসে মানববন্ধন ও আলোচনা সভা। শেরপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে জয়িতাদের সংবর্ধনা হাতিয়ায় আন্তর্জাতিক দূর্নীতিবিরোধী দিবস ২০২১ পালিত টাঙ্গাইলের মধুপুরে বেগম রোকেয়া দিবস উদযাপন ফুলবাড়ী উপজেলা সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত। ফুলবাড়ীতে ভিটামিন এ’প্লাস ক্যাম্পেইন অবহিত করন সভা। আবারও নির্বাচিত হয়ে অসমাপ্ত কাজ সমাপ্ত করতে চান মজিবুল আলম সাদাত সোনারগাঁয়ে বিলুপ্তির পথে বেত ও বেত ফল নকলা মুক্ত দিবসের ৫০ বছর পূর্তি উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও অলোচনা সভা

ঘোড়াশালে করোনা ঝুঁকি উপেক্ষা, ঈদ উৎসবে মানুষের ঢল

সাব্বির হোসেন, পলাশ (নরসিংদী) প্রতিনিধি : “রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ” এমনি এক দিনে নরসিংদীর পলাশে মহামারি করোনা ঝুঁকি উপেক্ষা করে কয়েক হাজার বিনোদন প্রেমী মানুষ ঝড়ো হয়ে ঈদ বিকেল থেকে রাত পর্যন্ত উৎসবে মেতে উঠেছে। এখানে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি দেখার মতো কেউ না থাকায় অনেকেই নিয়ম মানছেননা। আবার কেউ কেউ মাস্ক পরিধান করলেও নিরাপত্তা দূরত্ব মানছেননা।

শীতলক্ষ্যা নদীর উপর ঘোড়াশাল ব্রীজ ও রেলওয়ে স্টেশনে ঈদের দিন হাজার হাজার বিনোদন প্রেমী মানুষ একে অপরের সাথে আনন্দ ভাগাভাগি করার দৃশ্য চোখে পড়ার মতো। ট্রেন, বাস ও অন্যান্য যানবাহন চলাচলের জন্য ৩টি ব্রীজ থাকায় এই স্থানটি বিনোদন প্রেমী মানুষের কাছে সময়ের পালাক্রমে জনপ্রিয় হয়ে উঠেছে। বিভিন্ন উৎসবে প্রতিদিন সকাল থেকে সন্ধা পর্যন্ত পরিবার পরিজন নিয়ে ঘুরাঘুরি করতে ভিড় জমায় দর্শনার্থী ও বিনোদনপ্রেমী পরিবারগুলো।

পলাশ উপজেলাসহ গাজীপুরের কালীগঞ্জ ও দেশের অন্যান্য স্থান থেকে হাজারো বিনোদন প্রে­মী মানুষ জীবনের খানি­কটা ইতি টেনে বিকেল থে­কে সন্ধা পর্যন্ত বন্ধু-বান্ধব, পরিবার পরিজন, আত্মীয়স্বজন, স্কুল কলেজের শিক্ষার্থী, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, কবি, লেখক, রাজনীতিবিদ­, সাংবাদিক, ডাক্তার­ ও পেশাজীবী মা­নুষ ছুটে আসে এখানে।

সুন্দর মুহুর্ত­গুলো ক্যামেরা বন্ধী করতে কেউ বন্ধুদের নিয়ে, কেউ সহপাঠীদের নিয়ে, কেউবা বাবা মা, আত্নীয়স্বজনদের সঙ্গে সেলফি তোলা নিয়ে ব্যস্ত হয়ে পড়ে। সরেজমিনে গিয়ে দেখা যায়, স্টেশন ঘিরে বসেছে বিভিন্ন দোকান পাঠ,কেনা বেঁচা চলছে তুমুল। মানুষের আনন্দের শেষ নেই।

এখানে ঘুরতে আসা কালীঞ্জের নাছিমা জানান, এখানে এসে মু­ক্ত পরিবেশে হাজারো মানুষের মাঝে আনন্দ ভাগ করতে অনেক ভাল লাগছে। ডাংগার মাসুম মিয়া জানান, উন্মুক্ত পরিবেশে ঘুরতে আসার মজাই আলাদা­। করোনাভাইরাসের কথা মাথায় রেখে হ্যান্ড স্যানিটাইজার সাথে নিয়ে ও মাস্ক পরিধান করে পরিবার নিয়ে এখানে ঘুরতে আসলাম। সময় সুযোগ পেলে ঈদ ছাড়া ও মাঝে মাঝে এখানে ঘুরতে আসি।

ঘোড়াশালের নাঈম খান জানান, আমাদের এলাকায় কোন বিনোদন কেন্দ্র না থাকায় বিকল্প হিসেবে এই স্থানকে বেছে নিতে হয়েছে। তাছাড়া এখানের প্রাকৃতিক সৌন্দর্যও কোন অংশে কম নয়। বিনোদন প্রেমী মানুষের জন্য ঘোড়াশালে ভালো মানের একটি পার্ক থাকলে অনেক ভাল হতো।

অন্যান্য দর্শণার্থীরা আরো জানান, এই স্টেশনটি এখন আমাদের জন্য বিনোদন কেন্দ্রে পরিণত হয়েছে। পলাশ উপজেলায় তেমন কোনো বিনোদন কেন্দ্র না থাকায় শীতলক্ষ্যা নদীর উপর ঘোড়াশাল রে­লওয়ে ফ্ল্যাগ স্টেশন ও ৩টি ব্রীজ কে বিনোদন কেন্দ্র হিসেবে আমাদের বেছে নিতে হচ্ছে।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!