January 29, 2022, 8:28 am

চাঁদপুর জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের আলোচনা সভা অনু্ষ্ঠিত

মোঃ হোসেন গাজী।।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে আওয়ামী মৎস্যজীবী লীগের স্বীকৃতির এক বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৯ নভেম্বর সোমবার বিকেলে চাঁদপুর জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের আয়োজনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আবদুল মালেক দেওয়ান। জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সিনিয়র সহ সভাপতি শাহ আলম মল্লিকের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মোঃ মানিক দেওয়ান, জাতীয় মৎস্যজীবী সমিতির চাঁদপুর প্রতিনিধি তসলিম বেপারী, জেলা মৎস্যজীবী লীগের মতলব উত্তর উপজেলা শাখার আহবায়ক ওমর আলী প্রধান, কচুয়া উপজেলা শাখার সভাপতি প্রাণ কৃষ্ণ, আওয়ামী মৎস্যজীবী লীগ নেতা মোখলেসুর মল্লিক, পূজা সাহা, জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের দপ্তর সম্পাদক মো. মোস্তফা কামাল।

সভায় বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের একটি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ মানচিত্র এনে দিয়েছেন। বর্তমানে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি দেশের উন্নয়নের পাশাপাশি দেশকে চিকিৎসা, শিক্ষা এবং খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে করে তুলছেন। দেশের এই অগ্রযাত্রায় আমাদের মৎস্যজীবীদের ব্যাপক ভূমিকা রয়েছে।

মৎস্যজীবী নেতারা আরও বলেন, সরকারের উন্নয়ন অগ্রযাত্রায় আমাদেরও সমানভাবে যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে। আমাদের বেশি বেশি করে মাছ চাষ করতে হবে। আমিষের ঘাটতি মেটাতে মাছের উৎপাদন বাড়াতে হবে। জেলেদের অধিকার রক্ষায় আমরা কাজ করব। পাশাপাশি নদীতে অভিযান চলাকালে সরকারি নির্দেশনা মেনে চলতে হবে।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!