June 24, 2021, 7:06 am

News Headline :
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে র‌্যাবের অভিযানে ৪ জুয়াড়ি আটক,নগদ টাকা ও বাইক উদ্ধার মধুপুরে ইমামদের নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত জামালপুর পৌরসভার শহর সমন্বয় কমিটির প্রাক- বাজেট আলোচনা সভা অনুষ্ঠিত হয় তাহিরপুরে শিক্ষা অফিসে ঘুষের টাকা না দেওয়ায় শিক্ষক প্রাণনাশের হুমকি রোটারি ক্লাব অব পার্ল কর্তৃক করোনায় কাজ হারানো ব্যক্তিদের মাঝে সাইকেল, সেলাই মেশিন ও কাপড় প্রদান কবি আলী আক্কাস তালুকদারের বাবার মৃত্যুতে বিভিন্ন মহলের শোক আজ সন্ধ্যার পর দেখা যাবে স্ট্রবেরি মুন নরসিংদীতে ২৪ ঘন্টায় আরও ১১ জনের করোনা শনাক্ত রাউজানে চুরি হওয়া অটোরিক্সা উদ্ধারঃ চোর চক্রের দুই সদস্য গ্রেপ্তার দেশে বাড়তে পারে দমকা হাওয়াসহ বৃষ্টি

জামালপুরে আরো ৩ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ৭

জামালপুরে আরো ৩জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পেয়েছে ময়মনসিংহের পিসিআর ল্যাব। নতুন এই ৩জন নিয়ে জামালপুরে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭জন। নতুন ৩জনের মধ্যে ১জন বকশীগঞ্জ উপজেলার ও ২জন দেওয়ানগঞ্জ উপজেলার বাসিন্দা।

বকশীগঞ্জ উপজেলায় আক্রান্ত ৩৮ বছরের যুবক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাবুর্চি। দেওয়ানগঞ্জ উপজেলার চরভবসুরী এলাকার একজন ৩৯ বছরের নারী। তিনি নারায়ণগঞ্জ থেকে সম্প্রতি নিজ বাড়িতে এসেছেন।

অন্যজন দেওয়ানগঞ্জ পৌরসভার ৪০ বছরের নারী। তিনি নিজ বাড়িতেই সংক্রমিত হয়েছেন বলে জানা গেছে। ৬দিন আগে তার ছেলে নারায়ণগঞ্জ থেকে বাড়িতে এসে শ্বশুর বাড়িতে চলে গেছেন। ছেলের মাধ্যমেই তিনি সংক্রমিত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। তবে ছেলেটি শ্বশুর বাড়িতে চলে যাওয়ায় তার নমুনা সংগ্রহ করতে পারেনি স্বাস্থ্য বিভাগ।

জানা গেছে, বকশীগঞ্জের আক্রান্ত বাবুর্চির বাড়ি জামালপুর জেলার নাকাটি এলাকায়। তিনি বকশীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারী কলোনির চারতলায় থাকেন। তার সাথে একই রুমে থাকেন আরো দুজন। একজন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার ড্রাইভার ও আরেকজন স্টোরকিপার। এর আগে করোনায় আক্রান্ত ওই স্বাস্থ্য কমপ্লেক্সের ৫৬ বছর বয়সী সিনিয়র স্টাফ নার্সটি থাকেন এই কলোনি থেকে ২৫ ফিট দূরে নার্স কলোনিতে। ৯ এপ্রিল নমুনা পরীক্ষায় ওই নার্সটি আক্রান্তের খবর পাওয়া যায়। বাবুর্চির করোনা শনাক্ত হওয়ায় কর্মচারী কলোনি লকডাউন করা হয়েছে।

অপরদিকে, দেওয়ানগঞ্জের দুই নারীর মধ্যে একজন নারায়ণগঞ্জের এক গার্মেন্টসে চাকরি করতেন। সম্প্রতি তিনি নিজ বাড়িতে এসেছেন। বাড়িতে আসার পর তিনি সর্দিজ্বরে আক্রান্ত হন। ৯ তারিখে ওই নারীর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠান স্বাস্থ্য বিভাগ। দেওয়ানগঞ্জের পৌর এলাকার আরেকজন নারীরও নমুনা নেওয়া হয় ওইদিন। ওই নারীটির সর্দিজ্বর কিংবা শ্বাসকষ্ট নেই। ৬দিন আগে তার ছেলে নারায়ণগঞ্জ থেকে বাড়িতে ফেরেন। ছেলেটি জেলা পরিষদ মডেল গার্মেন্টসে কাজ করেন। বাড়িতে ফেরার ৩ থেকে ৪ ঘন্টা পর ছেলেটি তার শ্বশুরবাড়ি চলে গেছেন বলে ছেলেটির বাবা জানিয়েছেন। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগের ডাক্তার এসে ওই নারীর নমুনা সংগ্রহ করেন।

বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. প্রতাপ নন্দী জানান, বাবুর্চির শরীরে করোনার কোনো লক্ষণই দেখা যাচ্ছে না। চলাফেরা কথাবর্তায় তিনি দিব্যি সুস্থ মানুষ। সর্দিজ্বর নেই। তবু নমুনা পরীক্ষায় তার কোভিক-১৯ পজেটিভ পাওয়া গেছে। তাকে আজই শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিটে রাখা হবে।

দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুলতানা রাজিয়া সাংবাদিকদের বলেন, ওই দুই নারী যে দুটি এলাকায় থাকেন সে এলাকা দুটি লকডাউন করা হয়েছে। পর্যায়ক্রমে এলাকা দুটির প্রত্যেকের নমুনা পরীক্ষা করা হবে।

জামালপুর সিভিল সার্জন ডা. আবু সাঈদ মোহাম্মদ মাহবুবুর রহমান সাংবাদিকদের জানান, গত ২৪ ঘন্টায় সারা জেলা থেকে ২৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর আগে বৃহস্পতিবারে যেসব নমুনা পাঠানো হয়েছে, পরীক্ষায় তার মধ্যে ৩জনের কোভিক-১৯ পজেটিভ ফলাফল এসেছে।

মেহেদী হাসান
জামালপুর।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!